Job Vacancy in Sikkim University

গবেষণা প্রকল্পে কাজের সুযোগ সিকিম বিশ্ববিদ্যালয়ে, দিতে হবে ইন্টারভিউ

ডিপার্টমেন্ট অফ জ়ুলজি, স্কুল অফ ফিজিক্যাল সায়েন্সেস-এর একটি প্রকল্পে কাজ করতে হবে এই দু’টি পদে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ১০:৪০
Share:

সিকিম বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

সিকিম বিশ্ববিদ্যালয়ে রয়েছে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইনে জমা দেওয়া যাবে আবেদনপত্র।

Advertisement

জুনিয়র/সিনিয়ির রিসার্চ ফেলো এবং রিসার্চ অ্যাসোসিয়েট পদে নিয়োগ করা হবে কর্মী। ডিপার্টমেন্ট অফ জ়ুলজি, স্কুল অফ ফিজিক্যাল সায়েন্সেস-এর একটি প্রকল্পে কাজ করতে হবে এই দু’টি পদে। জুনিয়র/ সিনিয়ির রিসার্চ ফেলো পদে আবেদনের জন্য স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এনভায়রনমেন্টাল সায়েন্সেস/ জিওফিজিক্স/ জিওলজি/ রিমোট সেন্সিং বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। পাশাপাশি, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট/ গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট উত্তীর্ণ হতে হবে। প্রতি মাসে ৩১ হাজার টাকা করে দেওয়া হবে। রিসার্চ অ্যাসোসিয়েট পদের ক্ষেত্রে পিএইচডি ডিগ্রি থাকতে হবে। প্রতি মাসে ৪৭ হাজার টাকা করে দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

সিকিম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। আগামী ২১ অক্টোবর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। আবেদন প্রক্রিয়া শেষের পর ২৫ অক্টোবর বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউ হবে।

এই সংক্রান্ত সবিস্তার তথ্য এবং শর্তাবলী জানতে সিকিম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement