RITES Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা রাইটস লিমিটেডে কর্মখালি, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্তদের বেতনক্রম হবে মাসে ৬০,০০০-১,৮০,০০০ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৫
Share:

রাইটস লিমিটেড। সংগৃহীত ছবি।

পরিবেশ বিজ্ঞান বা ইঞ্জিনিয়ারিং যাঁদের পড়াশোনার বিষয়, তাঁদের জন্য সরকারি চাকরির সুযোগ। সম্প্রতি এই মর্মে কেন্দ্রীয় রেল মন্ত্রকের অধীনস্থ সংস্থা রাইটস লিমিটেডের তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি জারি হয়েছে। জানানো হয়েছে, সংস্থায় দক্ষ, পেশাদারদের নিয়োগ করা হবে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য সম্পূর্ণ আবেদন প্রক্রিয়াটি অনলাইনেই সম্পন্ন হবে।

Advertisement

সংস্থায় ইউজ়ড ওয়েস্ট এক্সপার্ট (ডেপুটি) পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে দু’টি। চুক্তিভিত্তিক এই পদে প্রথমে দু’বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর পর প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হতে পারে। নিযুক্তদের দেশের যে কোনও অঞ্চলেই পোস্টিং দেওয়া হতে পারে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের বেতনক্রম হবে মাসে ৬০,০০০-১,৮০,০০০ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

Advertisement

আবেদনের জন্য প্রার্থীদের এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং-এ এমটেক বা এমই অথবা এনভায়রনমেন্টাল সায়েন্সে এমএসসি থাকতে হবে। পাশাপাশি, তাঁদের সিউয়েজ/ ওয়েস্ট ওয়াটার ম্যানেজমেন্ট সংক্রান্ত কাজের ন্যূনতম আট বছরের অভিজ্ঞতা থাকাও জরুরি। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠির কথা মূল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি সহযোগে আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য আবেদনমূল্য ধার্য করা হয়েছে যথাক্রমে ৩০০ এবং ৬০০ টাকা। আগামী ২২ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পর সংশ্লিষ্ট পদে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে আরও জানতে হলে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement