Vidyasagar University Recruitment 2024

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের তরফে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ, কর্মস্থল হবে লাদাখ

নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ফেলোশিপ বাবদ ২৩ হাজার টাকা দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০৩
Share:

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

পশ্চিম মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে একটি গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ পাবেন প্রার্থীরা। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অনলাইনেই আবেদন প্রক্রিয়া।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগে ওই গবেষণার কাজ সম্পন্ন হবে। প্রকল্পটির নাম— ‘স্কিল ডেভেলপমেন্ট অফ দ্য রুরাল উইমেন ইন লেহ-লাদাখ এরিয়া ফর হাইজিনিক প্রিপারেশন অ্যান্ড প্যাকেজিং অফ ট্র্যাডিশনাল ফুডস টুওয়ার্ডস দেয়ার ইকোনমিক এমপাওয়ারমেন্ট’। প্রকল্পে অর্থ সহায়তা করবে কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (ডিএসআইআর)।

প্রকল্পটিতে টেকনিক্যাল অ্যাসিসট্যান্ট পদে নিয়োগ হবে। শূন্যপদ একটি। প্রকল্পে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে দু’বছর। কর্মস্থল হবে লাদাখের লেহ অঞ্চলে।

Advertisement

বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়সসীমার উল্লেখ করা হয়নি। তবে জানানো হয়েছে, সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বিজ্ঞানের যে কোনও শাখায় স্নাতকোত্তীর্ণ হতে হবে। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ফেলোশিপ বাবদ ২৩ হাজার টাকা দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য নিজেদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ১৯ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পর সংশ্লিষ্ট পদে অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। ইন্টারভিউ হবে আগামী ২০ সেপ্টেম্বর। এই বিষয়ে বাকি তথ্য বিশদে জানার জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement