NTPC Recruitment 2024

দু’শোর বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করবে এনটিপিসি, আবেদন জানাতে কী যোগ্যতা প্রয়োজন?

নিযুক্তদের পারিশ্রমিক হবে ৫৫,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও নানা সুযোগসুবিধা মিলবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১৬:৩০
Share:

এনটিপিসি। সংগৃহীত ছবি।

একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে রাষ্ট্রায়ত্ত সংস্থা ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন (এনটিপিসি) লিমিটেড। সম্প্রতি সেই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। নির্দিষ্ট মেয়াদের জন্য নিয়োগ করা হবে কর্মীদের। আগ্রহীরা অনলাইনে এর জন্য আবেদনপত্র পাঠাতে পারবেন।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট এগজ়িকিউটিভ (অপারেশন্স) পদে। মোট শূন্যপদ রয়েছে ২২৩টি। শুধু মাত্র অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিরাই এই পদে আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের পারিশ্রমিক হবে ৫৫,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও নানা সুযোগসুবিধা মিলবে। প্রথমে তিন বছরের জন্য এই পদে কর্মী নিয়োগ করা হলেও পরবর্তী কালে তা আরও দু’বছর বাড়ানো হতে পারে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রিক্যাল বা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক হতে হবে। এ ছাড়া কোনও তাপবিদ্যুৎ কেন্দ্রে অপারেশন বা মেন্টেন্যান্সের কাজের ন্যূনতম এক বছরের অভিজ্ঞতাও থাকতে হবে।

Advertisement

সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য অনলাইন স্ক্রিনিং/ শর্টলিস্টিং/ পরীক্ষা/ ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। এর জন্য আগ্রহীদের প্রথমে সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্ত এবং মহিলা প্রার্থী বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ ৩০০ টাকা একই সঙ্গে জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৮ ফেব্রুয়ারি। এ বিষয়ে বিশদ জানতে সংস্থার ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement