MAKAUT Recruitment 2024

ম্যাকাউটে শিক্ষক নিয়োগ, কোন বিভাগে, কত জনের চাকরির সুযোগ?

নিযুক্তদের প্রতি মাসে রাজ্য সরকার বা বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৭
Share:

ম্যাকাউট। সংগৃহীত ছবি।

রাজ্যের মৌলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অফ টেকনোলজি (ম্যাকাউট) (পূর্বতন ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ টেকনোলজি)-তে শিক্ষক নিয়োগ করা হবে। এই মর্মে সম্প্রতি নিয়োগ-বিজ্ঞপ্তি জারি হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের লিঙ্গুইস্টিক্স বা ভাষাতত্ত্ব বিভাগে কাজের সুযোগ রয়েছে। এর জন্য ইতিমধ্যেই অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে নিয়োগ হবে গেস্ট ফ্যাকাল্টি বা অতিথি শিক্ষক পদে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে মোট শূন্যপদের বিষয়ে কিছু জানানো হয়নি। নিযুক্তদের নদিয়ায় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে সংশ্লিষ্ট বিভাগে বাংলা পড়াতে হবে।

বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত নিয়ম মেনে অতিথি শিক্ষক পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়সসীমা নির্ধারণ করা হয়েছে। নিযুক্তদের প্রতি মাসে রাজ্য সরকার বা বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বাংলায় স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। উত্তীর্ণ হতে হবে নেট/ সেট-এর মতো পরীক্ষায়। বাকি যোগ্যতার মাপকাঠি ইউজিসি/ এআইসিটিই/ রাজ্য সরকারি নিয়ম মেনে স্থির করা হবে। সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি, স্নাতক বা স্নাতকোত্তরে বাংলা পড়ানোর অভিজ্ঞতা-সহ অন্যান্য দক্ষতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য জীবনপঞ্জি, কভার লেটার-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩ অক্টোবর। নিয়োগের বিষয়ে বাকি তথ্য জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement