IISC Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় কর্মী প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্সের তরফে গবেষণা প্রকল্পে কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে তাঁদের কাজে বহাল করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১৪:৩০
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স, বেঙ্গালুরু। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্সে (আইআইএসসি) কর্মখালি। এই মর্মে সদ্যই প্রতিষ্ঠানের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, সিনিয়র রিসার্চ ফেলো, রিসার্চ অ্যাসোসিয়েট এবং ল্যাব টেকনিশিয়ান পদে কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে মোট চার জনকে উল্লিখিত পদে কাজ করতে হবে।

Advertisement

সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে মাস্টার অফ টেকনোলজি (এমটেক) সম্পূর্ণ করেছেন এবং পিএইচডি করছেন, এমন ব্য়ক্তিকে নিয়োগ করা হবে। তাঁকে প্রতি মাসে ৪২ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পিএইচডি করেছেন এবং অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। কাজের জন্য মাসে ৬৭ হাজার টাকা পারিশ্রমিক ধার্য করা হয়েছে।

Advertisement

ল্যাব টেকনিশিয়ান পদে ইঞ্জিনিয়ারিং শাখায় ডিপ্লোমা করেছেন, কিংবা জিয়োসায়েন্স নিয়ে উচ্চশিক্ষা লাভ করেছেন, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। তবে, ওই কাজে অন্তত ১২ বছরের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। মাসিক পারিশ্রমিক ৩৪,৯৮০ টাকা।

মোট এক বছরের চুক্তিতে নিযুক্ত ব্যক্তিদের উল্লিখিত পদে কাজ করতে হবে। ইমেল মারফত পিডিএফ ফরম্যাটে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। আবেদন ২৬ অগস্ট পর্যন্ত গ্রহণ করা হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ইন্টারভিউ নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement