ICAS Recruitment 2024

কর্মী প্রয়োজন ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স-এ

কেন্দ্রীয় সংস্থার গবেষণা প্রকল্পে পোস্ট ডক্টরাল রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে কাজের সুযোগ। ওই কাজে পিএইচডি স্কলারদের সুযোগ দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৪ ১৭:১৫
Share:

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ পোস্ট ডক্টরাল রিসার্চ অ্যাসোসিয়েট পদে কর্মী নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট কাজে নিযুক্তকে এক বছরের চুক্তিতে বহাল রাখা হবে। তবে, কাজের নিরিখে ওই মেয়াদ বৃদ্ধি করা হতে পারে।

Advertisement

ওই পদে রসায়ন কিংবা পদার্থবিদ্যায় পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন প্রার্থী বেছে নেওয়া হবে। তাঁর কম্পিউটেশনাল মেটিরিয়ালস, সলিড স্টেট ডেনসিটি ফাংশনাল থিয়োরি নিয়ে আগে গবেষণার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। শূন্যপদ একটি।

নিযুক্ত ব্যক্তিকে টেকনিক্যাল রিসার্চ সেন্টারে কাজ করতে হবে। এর জন্য প্রতিষ্ঠানের নিয়মানুসারে প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে। প্রাথমিক ভাবে আবেদনকারীদের যোগ্যতা যাচাই হবে মেধার নিরিখে। এর পর একটি ইন্টারভিউয়ের মাধ্যমে চূড়ান্ত পর্বে বাছাই করে নেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১৫ জুন। নির্দিষ্ট দিনের মধ্যে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement