ICAR CIFRI Recruitment 2024

সেন্ট্রাল ইনল্যান্ড ফিশারিজ় রিসার্চ ইনস্টিটিউটে কর্মখালি, আবেদনের শেষ দিন কবে?

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের ব্যারাকপুর কার্যালয়ে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৪২ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৭:২৭
Share:

সেন্ট্রাল ইনল্যান্ড ফিশারিজ় রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের ব্যারাকপুরের কার্যালয়ে ইয়ং প্রফেশনাল হিসাবে কর্মী প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, ইন্টারভিউয়ের মাধ্যমে ওই পদের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। সদ্য প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট কাজের জন্য এক জনকে বেছে নেওয়া হবে।

Advertisement

কেন্দ্রীয় কৃষি গবেষণা কেন্দ্রের আঞ্চলিক কার্যালয়ের নাম সেন্ট্রাল ইনল্যান্ড ফিশারিজ় রিসার্চ ইনস্টিটিউট। ওই কার্যালয়ের একটি গবেষণা প্রকল্পের জন্য ইয়ং প্রফেশনাল প্রয়োজন। প্রকল্পের নাম, ‘পয়েন্ট অফ কেয়ার ন্যানোবায়োসেন্সরস ফর অ্যান্টিবায়োটিক রেসিডিউ ডিটেকশন ইন ফিশ।’

সংশ্লিষ্ট প্রকল্পে কাজের জন্য ফিশারিজ় সায়েন্স, এগ্রিকালচারাল সায়েন্সেস, পদার্থবিদ্যা, রসায়ন, বায়োকেমিস্ট্রি, বায়োটেকনোলজি, মেটিরিয়াল সায়েন্স বিষয়ের মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। তাঁদের বয়স ২১ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, এক বছরের জন্য চুক্তির ভিত্তিতে ওই পদে কাজ করতে হবে। নিযুক্ত ব্যক্তির ন্যানোটেকনোলজি, ন্যানোসেন্সরস, বায়োসেন্সরস অ্যান্ড মলিকিউলার টেকনিকস নিয়ে গবেষণামূলক কাজে অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

আগ্রহীরা ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদনপত্রের সঙ্গে বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতা, জীবনপঞ্জির মত গুরুত্বপূর্ণ নথি জমা দেওয়ার শেষ দিন ২১ মে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউ দিতে আসতে হবে ২৪ মে বেলা ১০টার মধ্যে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement