CSIR Recruitment 2024

যাদবপুরের কেন্দ্রীয় সংস্থায় গবেষক প্রয়োজন, কোন বিভাগে চলছে নিয়োগ?

দু’টি পৃথক গবেষণা প্রকল্পে কাজের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট কাজের জন্য কর্মীদের বেছে নেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৬:৩৩
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজি। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় প্রতিষ্ঠানে কাজের সুযোগ। এই মর্মে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ডি ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের (সিএসআইআর) তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওই প্রতিষ্ঠানের যাদবপুর কেন্দ্রের দু’টি পৃথক গবেষণা প্রকল্পে কাজের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। সংশ্লিষ্ট কাজের জন্য পদপ্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। কাজ করতে হবে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজিতে।

Advertisement

প্রথম গবেষণা প্রকল্পের জন্য রসায়ন, কেমিক্যাল সায়েন্সেস কিংবা ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। শূন্যপদ একটি। পদের মেয়াদ ৩১ মে, ২০২৬ পর্যন্ত। প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে ৫৪ হাজার টাকা দেওয়া হবে। আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। ইন্টারভিউ নেওয়া হবে ২২ মে।

দ্বিতীয় গবেষণা প্রকল্পে কাজের জন্য বায়োলজিক্যাল সায়েন্স শাখার যে কোনও বিষয়ে পিএইচ ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। শূন্যপদ একটি। ওই কাজের জন্য ৩১ মার্চ, ২০২৭ পর্যন্ত চুক্তি ধার্য করা হয়েছে। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৪৭ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। পদপ্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। ইন্টারভিউ নেওয়া হবে ২১ মে।

Advertisement

তাই আগ্রহীদের আলাদা করে কোনও আবেদনপত্র জমা দিতে হবে না। প্রতিষ্ঠানের প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্র নিয়ে সরাসরি ইন্টারভিউয়ের জন্য উপস্থিত হতে হবে। সকাল সাড়ে ৯টা থেকে ইন্টারভিউ শুরু হবে। এই বিষয়ে আরও জেনে নিতে প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement