NBU Recruitment 2024

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন?

বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ১৪:০২
Share:

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-এর অর্থপুষ্ট গবেষণা প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজ করতে হবে। ওই কাজের জন্য এক জন ব্যক্তিকে বেছে নেওয়া হবে।

Advertisement

পদার্থবিদ্যা কিংবা মেটিরিয়াল সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিরা জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ পাবেন। তবে, আবেদনকারীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, তাঁদের সলিড স্টেট লোনিক্স নিয়ে আগে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। পদপ্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে।

চুক্তির নিরিখে সংশ্লিষ্ট কাজে নিযুক্তকে বহাল রাখা হবে। মোট তিন বছরের জন্য জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে তাঁকে কাজ করতে হবে। প্রথম দু’বছর ৩৭ হাজার এবং তৃতীয় বছরে ৪২ হাজার টাকা প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। এর জন্য একটি ফর্ম পূরণ করে সমস্ত আনুষঙ্গিক নথি পিডিএফ ফরম্যাটে ওই আবেদনপত্রের সঙ্গে পাঠাতে হবে। আবেদন গ্রহণ করা হবে ১৮ জুন পর্যন্ত। ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement