NIT Durgapur Recruitment 2024

এনআইটি দুর্গাপুরের গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি) দুর্গাপুরের একটি গবেষণা প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো এবং রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ০৮:৪৯
Share:

ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি) দুর্গাপুর। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থার গবেষণা প্রকল্পে কাজের সুযোগ। ওই প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো এবং রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে কর্মী নিয়োগ করা হবে। প্রকল্পটিতে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি) আর্থিক অনুদান দেবে। নিযুক্তদের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি) দুর্গাপুরে কাজ করতে হবে। শূন্যপদ দু’টি।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, কেমিক্যাল টেকনোলজি, ন্যানোটেকনোলজি-র মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে নিয়োগ করা হবে। তাঁদের স্নাতকোত্তর স্তরে ৬০ শতাংশের বেশি নম্বর থাকতে হবে। এ ছাড়াও ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হওয়া বাঞ্ছনীয়। ওই কাজে তিন বছরের চুক্তিতে নিয়োগ করা হবে।

রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে কেমিস্ট্রি, ইলেক্ট্রোকেমিস্ট্রি, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের মধ্যে যে কোনও একটি বিষয়ে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিকে কাজের সুযোগ দেওয়া হবে। তাঁর এক থেকে দু’বছরের পোস্ট ডক্টরাল অভিজ্ঞতা থাকা বাধ্যতামূলক। প্রাথমিক ভাবে এক বছরের জন্য কাজ করতে হবে।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে প্রতি মাসে ৩৭ হাজার টাকা এবং রিসার্চ অ্যাসোসিয়েটকে মাসিক ৬১ হাজার টাকা সাম্মানিক দেওয়া হবে। আগ্রহীদের ২১ জুনের মধ্যে অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। ২৪ জুন ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। এই বিষয়ে আরও তথ্য জানতে হলে ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি) দুর্গাপুরের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement