Indian Railway Jobs 2024

ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানির বিভিন্ন বিভাগে কর্মখালি, ইন্টারভিউয়ের মাধ্যমে হবে নিয়োগ

ভারতীয় রেল মন্ত্রকের অধীনস্থ এই সংস্থার তরফে চুক্তির ভিত্তিতে সিনিয়র ইঞ্জিনিয়ার, জুনিয়র ইঞ্জিনিয়ার এবং ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ করা হবে। মোট ১০ জন ব্যক্তিকে উল্লিখিত পদের জন্য ইন্টারভিউয়ের মাধ্যমে বেছে নেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ১৪:০৫
Share:

ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেড (বিসিএল)। ছবি: সংগৃহীত।

রেল মন্ত্রকের অধীনস্থ দফতরে কর্মখালি। এই মর্মে সম্প্রতি নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই নিয়োগ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলকাতার ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেড (বিসিএল)-এ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। বাছাই করা ব্যক্তিদের ছত্তীসগঢ়ের একটি প্লান্টে কাজ করতে হবে।

Advertisement

কোন পদে নিয়োগ করা হবে?

রাষ্ট্রায়ত্ত সংস্থার তরফে সিনিয়র ইঞ্জিনিয়ার, জুনিয়র ইঞ্জিনিয়ার এবং ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

কারা আবেদন করতে পারবেন?

উল্লিখিত পদে কেন্দ্রীয় সরকার/ রাজ্য সরকার/ রাষ্ট্রায়ত্ত সংস্থায় পূর্বে ইঞ্জিনিয়ার পদে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। সিনিয়র ইঞ্জিনিয়ার হিসাবে অন্তত ৭ বছর, ইঞ্জিনিয়ার পদে কমপক্ষে পাঁচ বছর এবং জুনিয়র ইঞ্জিনিয়ার পদে অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

আবেদনকারীদের যোগ্যতা:

প্রার্থীদের মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল এবং সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি, কিংবা উল্লিখিত বিষয়ে ইঞ্জিনিয়ারিং শাখায় ডিপ্লোমা থাকা প্রয়োজন। আগে বৈদ্যুতিক ক্রেনের রক্ষণাবেক্ষণের কাজ করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

কী ভাবে আবেদন করা যাবে?

আগ্রহীদের সংশ্লিষ্ট সংস্থার কলকাতার অফিসে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাটে আবেদনপত্র-সহ জীবনপঞ্জি, পরিচয়পত্র, ছবি, পে স্লিপ, কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্র নিয়ে হাজির হতে হবে। ৫ এপ্রিল সকাল ১০টা থেকে বিকেল ৩টে পর্যন্ত ইন্টারভিউয়ের মাধ্যমে উপস্থিত প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। সংশ্লিষ্ট পদে নিয়োগ সম্পর্কে আরও তথ্য জানতে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement