BHU Recruitment 2024

গবেষণা প্রকল্পে কাজের সুযোগ বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে, কোন পদে নিয়োগ?

প্রতিষ্ঠানের বটানি বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। প্রকল্পে প্রথমে তিন বছর থাকবে কাজের মেয়াদ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৭
Share:

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ দিচ্ছে। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

বলা হয়েছে, প্রতিষ্ঠানের বটানি বিভাগের একটি প্রকল্পে জুনিয়র রিসার্চ অ্যাসিস্ট্যান্ট নেওয়া হবে। প্রথমে কাজের মেয়াদ থাকবে তিন বছর। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বৃদ্ধি হতে পারে। প্রথম দু’বছর বেতন হবে ২৫ হাজার টাকা। শেষ বছর বেতন হবে ২৮ হাজার টাকা।

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এগ্রিকালচার/ বটানি/ প্ল্যান্ট সায়েন্স/ লাইফ সায়েন্সেসে ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং/ ব্যাচেলর অফ টেকনোলজি ডিগ্রি থাকা দরকার। প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। যদিও সংরক্ষিত শ্রেণিভুক্ত প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

Advertisement

কী ভাবে আবেদন করবেন?

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া যাবে। তাতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। গত ২৩ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই দিন থেকে ২১ দিনের মধ্যে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দেওয়া প্রয়োজন।

এই বিষয়ে সবিস্তার তথ্য এবং শর্তাবলি জানতে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement