NLC Recruitment 2024

এনএলসি ইন্ডিয়া লিমিটেডে স্নাতকদের কাজের সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

এক বছরের জন্য বাছাই করা ইঞ্জিনিয়ারদের বিভিন্ন বিভাগে কাজের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণের সুযোগ পাবেন ৬৩২জন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৫:৪৫
Share:

এনএলসি ইন্ডিয়া লিমিটেড। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থার অধীনে প্রশিক্ষণ নেওয়ার সুযোগ। ওই সংস্থার তরফে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে স্নাতকদের প্রশিক্ষণ দেওয়া হবে। এই মর্মে এনএলসি ইন্ডিয়া লিমিটেডের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোট ৬৩২ জনকে ওই সংস্থার বিভিন্ন বিভাগে প্রশিক্ষণ দেওয়া হবে। নিযুক্তরা এক বছরের মধ্যে কাজ শিখে নেওয়ার সুযোগ পাবেন।

Advertisement

প্রতিষ্ঠানের তরফে মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, সিভিল, ইনস্ট্রুমেন্টেশন, কেমিক্যাল, মাইনিং, কম্পিউটার সায়েন্স, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এবং ফার্মাসি বিভাগে স্নাতক হয়েছে, এমন শিক্ষার্থীদের বিভিন্ন কাজের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে। পাশাপাশি, উল্লিখিত বিষয়ে ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীরাও প্রশিক্ষণের সুযোগ পাবেন।

এই প্রশিক্ষণে অংশগ্রহণ করতে আগ্রহী প্রার্থীদের উল্লিখিত সংস্থার পোর্টালে গিয়ে নাম নথিভুক্ত করে নিতে হবে। নাম নথিভুক্তকরণের পাশাপাশি, একটি ফর্ম অনলাইনে পূরণ করে তা ডাকযোগে আবেদনপত্র হিসাবে জমা দিতে হবে। ওই আবেদনপত্রের সঙ্গে আবেদনকারীদের ছবি, শিক্ষাগত যোগ্যতার নথি, পরিচয়পত্র, ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য, মোবাইল নম্বর নথিভুক্ত করে নিতে হবে।

Advertisement

১৮ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত অনলাইনে ফর্মপূরণ করতে হবে। এর পর ৬ ফেব্রুয়ারির আগে আবেদনপত্র ডাকযোগে জমা দিতে হবে। প্রশিক্ষণ চলাকালীন নিযুক্তেরা ১২,৫২৪ থেকে ১৫,০২৮ টাকা মাসিক ভাতা হিসাবে পাবেন। এই পদে প্রশিক্ষণের জন্য তথ্য জেনে নিতে হলে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement