Apprenticeship Job 2024

শিক্ষানবিশ নিয়োগ করবে আলিয়া বিশ্ববিদ্যালয়, শূন্যপদ ১০টি

প্রতিষ্ঠানের লাইব্রেরি সায়েন্স বিভাগের তরফে জারি হয়েছে বিজ্ঞপ্তি। এই পদে প্রতি মাসে স্টাইপেন্ড দেওয়া হবে ৯ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ২০:২৩
Share:

আলিয়া বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স নিয়ে পড়াশোনা করেছেন? সেই সংক্রান্ত কাজের সন্ধানে রয়েছেন? তা হলে খোঁজ নিতে পারেন আলিয়া বিশ্ববিদ্যালয়ে। কারণ, এই প্রতিষ্ঠান শেখার পাশাপাশি কাজের সুযোগ দিচ্ছে। সম্প্রতি আলিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের লাইব্রেরি সায়েন্স বিভাগে শিক্ষানবিশ (অ্যাপ্রেনটিস) নিয়োগ করা হবে। মোট শূন্যপদ ১০টি।

Advertisement

এই কাজে প্রতি মাসে স্টাইপেন্ড দেওয়া হবে ৯ হাজার টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর অফ লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্সে স্নাতক সমতুল্য যোগ্যতা থাকলেও আবেদন করা যাবে। প্রার্থীর বয়স ২২ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের জন্য রয়েছে ছাড়। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

আলিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যেতে হবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী সম্পন্ন করতে হবে আবেদন প্রক্রিয়া। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২৬ সেপ্টেম্বর। এই সংক্রান্ত সবিস্তার তথ্য এবং শর্তাবলি জানতে আলিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement