Lok Sabha Election 2024

ব্যবধান কমলেও ‘লিড’ তৃণমূলেরই: হুমায়ুন

নির্বাচনী প্রচারে জেলার হরিহরপাড়ার মঞ্চ থেকে ইউসুফকে জয়ী করার জন্য হুমায়ুনকে দায়িত্ব দিয়েছিলেন খোদ দলনেত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভরতপুর শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ০৬:১৭
Share:

হুমায়ুন কবীর। নিজস্ব চিত্র।

শাসকের অন্তর্দ্বন্দ্ব ভোটের সময়েও বিরাম ছিল না। তারপরেও ভরতপুর বিধানসভা কেন্দ্র থেকে শাসক দলই ‘লিড’ পাবে বলেও দাবি করছেন ওই কেন্দ্রের বিধায়ক হুমায়ুন কবীর। হুমায়ুন বলেন, ‘‘গত বিধানসভা ভোটে কংগ্রেস তৃতীয় স্থানে ছিল। তৃতীয় স্থান থেকে দ্বিতীয় স্থানে উঠতে পারবে না।” ওই কেন্দ্রের প্রাক্তন বিধায়ক তথা কংগ্রেস নেতা কমলেশ চট্টোপাধ্যায় বলেন, “ভরতপুর থেকে অধীর চৌধুরী ব্যাপক লিড পাবে। আর মাত্র কয়েক ঘণ্টার ব্যাপার, সবটা পরিষ্কার হয়ে যাবে।”

Advertisement

জেলার মধ্যে বহরমপুর লোকসভা কেন্দ্রের ফলাফলের দিকে যেমন তাকিয়ে আছে সারা রাজ্য, ঠিক একই সঙ্গে ভরতপুর বিধানসভা কেন্দ্র থেকে বিধায়ক হুমায়ুন কবীর তৃণমূলের ক্রিকেট তারকা প্রার্থী ইউসুফ পাঠানকে কতটা ‘লিড’ দিচ্ছেন সেটার দিকেই তাকিয়ে জেলার বাসিন্দা থেকে রাজনৈতিক কারবারিরা। দেশের বিরোধী দলনেতা তথা প্রদেশ কংগ্রেসের সভাপতি, বহরমপুর কেন্দ্রের টানা পাঁচ বারের সাংসদ অধীর চৌধুরীর দখলে থাকা বহরমপুর কেন্দ্র ছিনিয়ে নিতে ভিন্ রাজ্য গুজরাত থেকে ক্রিকেট তারকা ইউসুফের উপর ভর করেছে রাজ্যের শাসক দল তৃণমূল।

নির্বাচনী প্রচারে জেলার হরিহরপাড়ার মঞ্চ থেকে ইউসুফকে জয়ী করার জন্য হুমায়ুনকে দায়িত্ব দিয়েছিলেন খোদ দলনেত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

হুমায়ুন নিজের বিধানসভা কেন্দ্র ভরতপুর থেকে কতটা ‘লিড’ দিচ্ছে সেই দিকে তাকিয়ে অনেকেই। হুমায়ুন বলেন, “আমি যে আশা করেছিলাম সেটা হবে না। কিন্তু ইউসুফ পাঠান ভরতপুর থেকে ৩৫ হাজারের বেশি তবু কম লিড পাবেন না।” বিজেপির ওই কেন্দ্রে আহ্বায়ক ইমনকল্যাণ মুখোপাধ্যায় বলেন, “ভরতপুরের মানুষ এবার অন্যকথা বলেছেন।’’ কংগ্রেস নেতা কমলেশ চট্টোপাধ্যায় বলেন, “ভরতপুরের মানুষ এ বার কংগ্রেসকে এগিয়ে রেখেছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement