Rahul Gandhi

অসুস্থ রাহুল গান্ধী, থাকতে পারছেন না রাঁচীর ‘ইন্ডিয়া’ সমাবেশে, জানাল কংগ্রেস

রাঁচীর জনসভায় বিরোধী দলের একাধিক নেতানেত্রী উপস্থিত থাকার কথা রয়েছে। পঞ্জাবের মুখ্যমন্ত্রী তথা আপ নেতা ভগবন্ত মান, আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব থাকতে পারেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ১৪:৫৮
Share:

কংগ্রেস নেতা রাহুল গান্ধী। — ফাইল চিত্র।

অসুস্থ রাহুল গান্ধী। রবিবার রাঁচীতে বিজেপি বিরোধী জোট ‘ইন্ডিয়া’র সমাবেশে যোগ দিতে পারবেন না তিনি, এমনই জানালেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ।

Advertisement

রবিবার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করে রাহুলের অসুস্থতার কথা জানিয়েছেন জয়রাম। তিনি লেখেন, ‘‘রাহুল সাতনার এবং রাঁচীতে ‘ইন্ডিয়া’র সমাবেশে প্রচারে যাওয়ার জন্য প্রস্তুত ছিলেন। কিন্তু তিনি অসুস্থ হয়ে পড়েছেন। তাই তিনি এই মুহুর্তে দিল্লির বাইরে যেতে পারছেন না।’’ জয়রাম অবশ্য জানান, এই দুই সভাতেই কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে যোগ দেবেন।

রাঁচীর জনসভায় বিরোধী দলের একাধিক নেতানেত্রী উপস্থিত থাকার কথা রয়েছে। পঞ্জাবের মুখ্যমন্ত্রী তথা আপ নেতা ভগবন্ত মান, আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব থাকতে পারেন। এ ছাড়াও, আপ প্রধান অরবিন্দ কেজরীওয়ালের স্ত্রী সুনীতা এবং ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের স্ত্রী কল্পনাও উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে এই সমাবেশে। কেজরীওয়াল এবং হেমন্ত দু’জনেই ইডির হাতে গ্রেফতার হয়েছেন। দিল্লির রামলীলা ময়দানে এই দুই মহিলা নজর কেড়েছিলেন।

Advertisement

প্রথম দফার ভোট মিটে গিয়েছে। আগামী ২৬ এপ্রিল দ্বিতীয় দফার ভোটগ্রহণ রয়েছে। তার আগেই বিরোধী জোটকে আরও শক্তিশালী করতেই রবিরার রাঁচীতে আবারও সমাবেশের আয়োজন করেছে ‘ইন্ডিয়া’। সূত্রের খবর, রবিবারের সভা থেকে সম্মিলিত ভাবে একটি ঘোষণাপত্র প্রকাশ করতে পারে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement