Mallikarjun Kharge

রাহুলের পর খড়্গে, বিহারে প্রচারে গিয়ে তল্লাশির মুখে কংগ্রেস সভাপতির কপ্টার!

কংগ্রেস নেতা রাজেশ রাঠোর এক্স (সাবেক টুইটার)-এ লিখেছেন, বিহারের সমস্তিপুরে খড়্গের কপ্টারে তল্লাশি চালানো হয়েছে। রাজেশ বিহার কংগ্রেসের মুখপাত্র। সমাজমাধ্যমে তিনি একটি ভিডিয়োও পোস্ট করেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৪ ১৭:০৬
Share:

মল্লিকার্জুন খড়্গের কপ্টারে তল্লাশির অভিযোগ। ছবি: সংগৃহীত।

রাহুল গান্ধীর পর কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে। কংগ্রেসের দাবি, ভোটের প্রচারে যাওয়ার সময় বিহারের সমস্তিপুরে খড়্গের হেলিকপ্টারে তল্লাশি চালিয়েছে কেন্দ্রীয় সংস্থা। অথচ বিজেপি নেতা, মন্ত্রীদের কপ্টারে কোনও তল্লাশি চালানো হয় না। শনিবার বিহারের সমস্তিপুর এবং মজুফ্‌ফরাবাদে পর পর দু’টি সভা করেন খড়্গে। কংগ্রেসের দাবি, তার মাঝেই চলে তল্লাশি।

Advertisement

এর আগে কেরলে রাহুলের কপ্টারে তল্লাশি চালানো হয়েছে বলে অভিযোগ করেছিল কংগ্রেস। কংগ্রেস নেতা রাজেশ রাঠোর এক্স (সাবেক টুইটার)-এ লিখেছেন, বিহারের সমস্তিপুরে খড়্গের কপ্টারে তল্লাশি চালানো হয়েছে। রাজেশ বিহার কংগ্রেসের মুখপাত্র। সমাজমাধ্যমে তিনি একটি ভিডিয়োও পোস্ট করেছেন। দাবি করেছেন, বিহারের মুখ্য নির্বাচনী আধিকারিক তল্লাশির সময় নিজে উপস্থিত ছিলেন। তদারকিও করছিলেন।

ভিডিয়োতে দেখা গিয়েছে, কপ্টারের পাশে দাঁড়িয়ে রয়েছেন পুলিশ কর্মী, নির্বাচন আধিকারিকেরা। ভিডিয়ো পোস্ট করে রাজেশ বলেন, ‘‘নির্বাচন কমিশনকে জবাব দিতে হবে যে, কংগ্রেস নেতাদের কপ্টারে তল্লাশি কি রুটিন? এনডিএর শীর্ষ নেতাদের কপ্টারেও কি এ ভাবেই তল্লাশি চালানো হচ্ছে?’’ এখানেই থামেননি তিনি। রাজেশের আরও দাবি, ‘‘তল্লাশির পরিসংখ্যান প্রকাশ করা উচিত নির্বাচন কমিশনের। নয়তো মনে হবে শুধু বিরোধীদেরই নিশানা করা হচ্ছে এবং এনডিএ নেতাদের স্বাধীন ভাবে যাতায়াত করতে দেওয়া হচ্ছে।’’ এখন পর্যন্ত যত জন কংগ্রেস নেতার কপ্টারে তল্লাশি চালানো হয়েছে, তার ভিডিয়ো প্রকাশেরও দাবি করেছেন বিহারের এই কংগ্রেস নেতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement