Lok Sabha Election 2024

শাহজাহান বাহিনীর হাতে আক্রান্ত! গত লোকসভা ভোটের অভিযোগের তদন্তে সন্দেশখালিতে সিবিআই

বিরোধী দল করার অভিযোগে তৎকালীন তৃণমূল নেতা শাহজাহান শেখের বাহিনীর লোকজন এক দম্পতির বাড়িতে চড়াও হন বলে অভিযোগ। পাঁচ বছর পর অভিযোগ খতিয়ে দেখতে সন্দেশখালিতে গেল সিবিআই।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

সন্দেশখালি শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ১৬:৫৩
Share:

সন্দেশখালিতে অভিযোগকারীর বাড়িতে সিবিআই। —নিজস্ব চিত্র।

অভিযোগ উঠেছিল গত লোকসভা ভোটের সময়। বিরোধী দল করার অভিযোগে তৎকালীন তৃণমূল নেতা শাহজাহান শেখের বাহিনীর লোকজন এক দম্পতির বাড়িতে চড়াও হন বলে অভিযোগ। পাঁচ বছর পর সেই অভিযোগ খতিয়ে দেখতে লোকসভা ভোটের চতুর্থ দফার দিন, সোমবার ওই বাড়িতে গেল সিবিআই।

Advertisement

সোমবার সন্দেশখালির খুলনায় সঞ্জয় মণ্ডলের বাড়িতে যায় সিবিআইয়ের চার জনের একটি প্রতিনিধি দল। তাদের সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনী। তাঁরা সঞ্জয় এবং তাঁর স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন। অভিযোগ খতিয়ে দেখতে কথাবার্তা বলা হয় সঞ্জয়ের প্রতিবেশীদের সঙ্গে।

বস্তুত, সন্দেশখালির নানা রাজনৈতিক অশান্তির ঘটনা নিয়ে অভিযোগ নিচ্ছে সিবিআই। সূত্রের খবর, ইমেল মারফত সিবিআইকে পাঁচ বছর পুরনো অভিযোগ জানিয়েছেন সঞ্জয়। তাঁর দাবি, ২০১৯ সালে লোকসভা ভোটের সময় ‘বিরোধী দল করার অপরাধে’ শেখ শাহজাহানের ‘দুষ্কৃতী বাহিনী’ তাঁর বাড়িতে হামলা চালায়। বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। সঞ্জয় এবং তাঁর স্ত্রীকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। সেই অভিযোগ খতিয়ে দেখতে সবিআইয়ের এই অভিযান।

Advertisement

অন্য দিকে, সন্দেশখালির বাগদিপাড়া মোড় সংলগ্ন এলাকায় সোমবার দুপুরে এলাকার কয়েক জন বিজেপি কর্মী রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর পোস্টার সাঁটছিলেন দেওয়ালে। অভিযোগ, সেই সময়ে এলাকার বেশ তৃণমূলের কর্মীরা পোস্টার লাগাতে বাধা দেন। এ নিয়ে শুরু হয় তৃণমূল এবং বিজেপির মধ্যে সংঘর্ষ। বিজেপির দাবি, তাঁদের দুই কর্মী আহত হয়েছেন। গন্ডগোলের খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে যায় সন্দেশখালি থানার পুলিশ বাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement