WB College admission portal

দ্বিতীয় দিনেও ব্যাপক সাড়া, ৩ লক্ষের বেশি আবেদন জমা পড়ল অভিন্ন পোর্টালে

২৫ জুন মঙ্গলবার দুপুর ১টা পর্যন্ত ৩ লক্ষ ১৮ হাজার জনের বেশি পোর্টালে প্রবেশ করেছিলেন, যার মধ্যে রেজিস্ট্রেশন করেছেন ৯৩ হাজারের বেশি পড়ুয়া, এমনটাই জানাচ্ছে উচ্চ শিক্ষা দফতরের পরিসংখ্যান।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ১৭:০৪
Share:

অভিন্ন পোর্টাল উদ্বোধনে শিক্ষামন্ত্রী। নিজস্ব চিত্র।

রাজ্য জুড়ে শুরু হয়েছে স্নাতক স্তরে ভর্তির প্রক্রিয়া কেন্দ্রীয় ভাবে অনলাইন পোর্টালে। আর তাতেই ব্যাপক সাড়া পড়েছে পড়ুয়াদের মধ্যে। ২৫ জুন মঙ্গলবার দুপুর ১টা পর্যন্ত ৩ লক্ষ ১৮ হাজার জনের বেশি পোর্টালে প্রবেশ করেছিলেন, যার মধ্যে রেজিস্ট্রেশন করেছেন ৯৩ হাজারের বেশি পড়ুয়া, এমনটাই জানাচ্ছে উচ্চ শিক্ষা দফতরের পরিসংখ্যান।

Advertisement

২৪ জুন সোমবার প্রথমদিনই প্রায় ৪৫ হাজারের বেশি পড়ুয়া রেজিস্ট্রেশন করেছিলেন।

ওই দিন রাত ৯টা পর্যন্ত পাওয়া পরিসংখ্যান অনুযায়ী পোর্টালে রেজিস্ট্রেশন করেছিলেন ৪৫ হাজার ৫১৯ জন এবং মোট আবেদন জমা পড়েছে ১ লক্ষ ১৮ হাজার ৪৩৬ জনের।

Advertisement

এ বছরই প্রথম কেন্দ্রীয় ভাবে অনলাইনে ভর্তির প্রক্রিয়া চালু হয়েছে, গত দু’দিনে তিন লক্ষ পড়ুয়ার আবেদনে উচ্ছ্বসিত উচ্চ শিক্ষা দফতর।

প্রসঙ্গত, সোমবার প্রায় এক লক্ষর বেশি পড়ুয়া অনলাইন পদ্ধতিতে আবেদন করার সময় ঘন্টা দুয়েকের জন্য ওটিপি না আসার অভিযোগ উঠেছিল। বিকাশ ভবনের এক আধিকারিক জানিয়েছেন, আমরা গতকাল দ্রুত এই সমস্যার সমাধান করি আর আজ দ্বিতীয় দিন মঙ্গলবার এই ধরনের কোনও সমস্যা সামনে আসেনি। বরং পড়ুয়ারা নিজেদের ঘরে বসেই আবেদন করতে পারছে পছন্দের বিষয়ে, এবং শিক্ষা দফতরের তরফ থেকে যে হেল্পলাইন চালু করা হয়েছে তার টেলিলাইন সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement