JU Admission 2023

যোগ নিয়ে পড়ার সুযোগ দিচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়, শুরু হয়েছে ভর্তির প্রক্রিয়াও

২০২৩-২৪ শিক্ষাবর্ষের জন্য যোগ বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা কোর্সের সুযোগ রয়েছে। বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল এডুকেশন বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১৫:২৪
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

যোগ নিয়ে পড়ার ইচ্ছে থাকলে খোঁজ নিতে পারেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। কারণ, যোগ বিষয়ে পড়ার সুযোগ দিচ্ছে এই প্রতিষ্ঠান। সেই মর্মে ওয়েবসাইটে বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে।

Advertisement

২০২৩-২৪ শিক্ষাবর্ষের জন্য যোগ বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা কোর্সের সুযোগ রয়েছে। বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল এডুকেশন বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। মোট আসন সংখ্যা ৩৫টি। কোর্স মূল্য হিসাবে দিতে হবে ২০ হাজার ৪৬৫ টাকা। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হলেই আবেদন করা যাবে। সোম থেকে শুক্রবার বেলা ২টো থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত, এবং শনিবার সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ক্লাস হবে।

ভর্তি হওয়ার আবেদনপত্র পূরণ করতে চাইলে প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি সংগ্রহ করা দরকার। এ বার, সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র ডাউনলোড করতে হবে। পাশাপাশি, ১০০ টাকা ডিমান্ড ড্রাফটের মাধ্যমে জমা দিতে হবে। শেষে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল এডুকেশন বিভাগে সরাসরি গিয়ে আবেদনপত্র জমা দিতে হবে। ১৪ অগস্ট পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। সেপ্টেম্বর থেকে ক্লাস শুরু হতে পারে।

Advertisement

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বিজ্ঞপ্তিতে দেওয়া ফোন নম্বরে অথবা যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সরাসরি যোগযোগ করা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement