Sensex Nifty Fall

টানা তিন দিন সেনসেক্স-নিফটিতে পতন, লক্ষ্মীবারে ছ’লক্ষ কোটির লোকসান!

লক্ষ্মীবারে ফের পড়ল সেনসেক্স ও নিফটি। এই নিয়ে টানা তিন দিন শেয়ার সূচকে পতন দেখা গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ১৬:১৪
Share:

—প্রতীকী ছবি।

কোজাগরী লক্ষ্মীপুজোর দিনেও লক্ষ্মীলাভ হল না লগ্নিকারীদের। এই নিয়ে টানা তিন দিন নিম্নমুখী রইল সেনসেক্স ও নিফটি। ফলে বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ছ’লক্ষ কোটি টাকা লোকসানের মুখ দেখতে হল বিনিয়োগকারীদের। যা রীতিমতো উদ্বেগের বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞেরা।

Advertisement

এ দিন বম্বে স্টক এক্সচেঞ্জ (বিএসই) খোলার সময়ে ৮১,৭৫৮.০৭ পয়েন্টে দাঁড়িয়েছিল সেনসেক্স। দিনের শেষে যা ৮১,০০৬.৬১-তে নেমে আসে। ৪৯৪.৭৫ পয়েন্ট পড়েছে এই সূচক। যা প্রায় ০.৬১ শতাংশ। দিনের মধ্যে সর্বোচ্চ ৮১,৭৮১.৪০ পয়েন্টে উঠেছিল সেনসেক্স।

অন্য দিকে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের (এনএসই) সূচক পড়েছে ২২১.৪৫ পয়েন্ট। এ দিন বাজার বন্ধ হওয়ার পর দেখা যায় নিফটি ৫০ দাঁড়িয়ে রয়েছে ২৪,৭৪৯.৮৫ পয়েন্টে। এতে ০.৮৯ শতাংশ পতন দেখা গিয়েছে। এনএসই খুলেছিল ২৫,০২৭.৪০ পয়েন্টে। দিনের মধ্যে সর্বোচ্চ ২৫,০২৯.৫০ পয়েন্টে উঠেছিল নিফটি।

Advertisement

এ দিন মোট ১ হাজার ১৯৯টি স্টকের দর বৃদ্ধি পেয়েছে। আবার ২ হাজার ৫৮০টি শেয়ারের দাম পড়েছে। ১০১টি স্টকে ছিল না কোনও উত্থান-পতন। নিফটিতে সবচেয়ে বেশি লোকসান হয়েছে বজ়াজ অটো, শ্রীরাম ফিন্যান্স, হিরো মোটোকর্প, নেসলে ও এম অ্যান্ড এমের শেয়ারে লগ্নিকারীরা। আর লাভ করেছেন টেক মাহিন্দ্রা, ইনফোসিস, এল অ্যান্ড টি, পাওয়ার গ্রিড ও স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বিনিয়োগকারীরা।

উল্লেখ্য, তথ্যপ্রযুক্তি সংস্থাগুলির স্টকে এক শতাংশ ঊর্ধ্বগতি লক্ষ করা গিয়েছে। দিনভর লাল জোনে ছিল গাড়ি নির্মাণকারী, মিডিয়া ও রিয়েল এস্টেট সংস্থাগুলি। এদের শেয়ারের দাম কমেছে ২ থেকে ৩ শতাংশ। বিএসইতে ছোট ও মাঝারি পুঁজির কোম্পানিগুলির সূচক এক শতাংশের বেশি হ্রাস পেয়েছে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement