Air India Express

কর্মীদের বিরুদ্ধে চার্জশিট, ক্ষুব্ধ ইউনিয়ন

গত ৭ মে টাটা গোষ্ঠী পরিচালিত উড়ান সংস্থাটির কর্মীদের একাংশ অসুস্থতার কারণ দেখিয়ে ছুটিতে চলে যান। এর জেরে একের পর এক উড়ান বাতিল করতে হয় সংস্থাটিকে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ০৬:৫১
Share:

—প্রতীকী চিত্র।

সংস্থা পরিচালনার পদ্ধতির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে গণছুটিতে গিয়েছিলেন এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের প্রায় ২০০ জন কেবিন ক্রু সদস্য। যার জেরে উড়ান সংস্থাটির পরিষেবা কয়েক দিনের জন্য বিঘ্নিত হয়েছিল। সম্প্রতি ওই সমস্ত কর্মীর বিরুদ্ধে চার্জশিট পেশ করেছে সংস্থা। একে দুর্ভাগ্যজনক বলে আখ্যা দিয়েছে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস এমপ্লয়িজ় ইউনিয়ন। জানিয়েছে, এর ফলে সংস্থারই ক্ষতি হবে। সংস্থাটি অবশ্য এ বিষয়ে কোনও মন্তব্য করেনি।

Advertisement

গত ৭ মে টাটা গোষ্ঠী পরিচালিত উড়ান সংস্থাটির কর্মীদের একাংশ অসুস্থতার কারণ দেখিয়ে ছুটিতে চলে যান। এর জেরে একের পর এক উড়ান বাতিল করতে হয় সংস্থাটিকে। বহু উড়ানের দেরি হয়। সমস্যায় পড়েন বহু যাত্রী। এর জন্য ২৫ জন কর্মীকে ছাঁটাইয়ের নোটিস ধরিয়ে বাকিদের এক দিনের মধ্যে কাজে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়। তবে ৯ মে কেন্দ্রীয় শ্রম কমিশনারের দফতরে দু’পক্ষের বৈঠকে মেলে সমাধানসূত্র।

যদিও সূত্রের খবর, গত ৫ জুন ওই ২০০ জন কর্মীর বিরুদ্ধে চার্জশিট জারি করা হয়েছে। উত্তর দিতে বলা হয়েছে ৭২ ঘণ্টার মধ্যে। এই প্রেক্ষিতে সংস্থার শীর্ষ-কর্তা অশোক সিংহকে চিঠি দিয়েছেন আরএসএস পরিচালিত ইউনিয়নের প্রেসিডেন্ট কে কে বিজয়কুমার। তিনি লিখেছেন, ‘‘আলোচনার মাধ্যমে যে বিষয়টির নিষ্পত্তি হয়ে গিয়েছিল, তাকে আবার নতুন করে তুলে নিয়ে আসা দুর্ভাগ্যজনক।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement