Trends Saj Parbon

বাংলার পাড়ায় পাড়ায় তারার মেলা, স্টাইলের উৎসবে জমে উঠেছে ‘ট্রেন্ডস্’ সাজ পার্বণ

ষষ্ঠী থেকে দশমী - পুজোর পাঁচ দিনের পাঁচ সাজও হওয়া চাই বিশেষ। আর তাই ‘ট্রেন্ডস্’ নিয়ে এসেছে ফ্যাশনের অসাধারণ সম্ভার।

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো

শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৮:১৮
Share:

‘ট্রেন্ডস্ সাজ পার্বণ’

পুজো এবং ফ্যাশন একে অপরের পরিপূরক। উৎসবের প্রতিটা দিন তাই আলাদা আলাদা স্টাইল না হলে চলে? জিন্স থেকে ড্রেস, পালাজো থেকে কো-অর্ডস, ওয়েস্টার্ন বা ফিউশন — নানা রূপে এই পুজোয় সকলের মধ্যমণি হতেই হবে। তাই তো ট্রেন্ডস্’ নিয়ে এসেছে নিজেকে সুন্দর দেখানোর পার্বণ, ‘ট্রেন্ডস্’ সাজ পার্বণ’।

ষষ্ঠী থেকে দশমী - পুজোর পাঁচ দিনের পাঁচ সাজও হওয়া চাই বিশেষ। আর তাই ‘ট্রেন্ডস্’ নিয়ে এসেছে ফ্যাশনের অসাধারণ সম্ভার।

উৎসবের স্টাইল, স্টাইলের উৎসবে তারকারাও কিন্তু পিছিয়ে নেই। সেজে উঠেছেন তাঁরাও। শুধু নিজেকে সুন্দর দেখানোর স্টাইলেই নয়, সঙ্গে বাংলার পাড়া থেকে সেরা স্টাইল বেছে নিতেও তৈরি হয়েছেন তাঁরা।

বাংলার ২২টি জেলা থেকে ৫০০টি পাড়া এবং ৫১টি আবাসন এ বছর ‘ট্রেন্ডস্’ সাজ পার্বণে অংশগ্রহণ করেছে। এই ২২টি জেলার মধ্যে রয়েছে হাওড়া, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, কলকাতা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, ঝাড়গ্রাম, নদিয়া, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বীরভূম, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, দার্জিলিং, মালদহ, বাঁকুড়া, হুগলি, মুর্শিদাবাদ এবং পুরুলিয়া।

১৩ জন বিশিষ্ট তারকা— গৌরব চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী, ঈশা সাহা, শ্রীমা ভট্টাচার্য্য, ঊষসী রায়, অনিন্দ্য চট্টোপাধ্যায়, শ্রীজলা গুহ, নীল ভট্টাচার্য, সৌরসেনী মৈত্র, সম্পূর্ণা লাহিড়ী, ইন্দ্রাশিস রায়, তৃণা সাহা এবং প্রিয়াঙ্কা সরকার বিচারক হিসাবে পৌঁছে গিয়েছিলেন এই ২২টি জেলায়। প্রতিযোগীরা ষষ্ঠী, সপ্তমী, অষ্টমী, নবমী এবং দশমীর স্টাইলে নিজেদের করে তুলেছিলেন অনন্য।

এই ২২টি জেলার ৪৪টি পাড়ার মধ্যে থেকে বিচারকেরা বেছে নেন প্রত্যেক দিনের সেরা স্টাইল এবং তার নিরিখে সেরা পাড়া। কোনও পাড়া হয় ষষ্ঠীর সাজে অতুলনীয়, তো কোনও পাড়া নবমীর স্টাইলে অসাধারণ! পাড়ায় পাড়ায় প্রতিযোগীদের উৎসাহ দেখে তারকারাও মুগ্ধ।

গৌরব যেমন বললেন, “প্রতিটি পাড়ায় পাঁচ দিনের পাঁচ সাজ সুন্দর ভাবে তুলে ধরেছে, সাজ পার্বণ সত্যিই স্টাইলের উৎসব।”

প্রিয়াঙ্কার মতে, “ফ্যাশনের উৎসবে পাড়ায় পাড়ায় মানুষের উৎসাহ ছিল দেখার মতো।”

অনিন্দ্যর কাছে এই সাজ পার্বণ ঠিক কেমন? “ট্রেন্ডস্ সাজ পার্বণ এক অসাধারণ উদ্যোগ। উৎসবের মেজাজে এই অনুষ্ঠান এক নতুন মাত্রা যোগ করেছে,” বললেন তিনি।

এই প্রতিবেদনটি ‘ট্রেন্ডস্’ -এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন