Explore the haunted cemetery of Buenos Aires

রাস্তার মোড়ে এক সুন্দরীর সঙ্গে দেখা, তিনি নাকি ১০০ বছর আগেই মৃত! ভূতচতুর্দশীতে আর্জেন্তিনার গল্প

অনেক ভূতের গল্পই তো শুনেছেন। কিন্তু এমন ভূতের কথা কেউ কখনও শুনেছে, যে দারুণ গোপ্পে? আর হ্যাঁ, তিনি শুধু আড্ডাবাজই নন, রীতিমতো সুন্দরীও বটে।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ১৬:০৭
Share:
০১ ০৮

অনেক ভূতের গল্পই তো শুনেছেন। কিন্তু এমন ভূতের কথা কেউ কখনও শুনেছে, যে দারুণ গোপ্পে? আর হ্যাঁ, তিনি শুধু আড্ডাবাজই নন, রীতিমতো সুন্দরীও বটে।

০২ ০৮

ধরে নিন ভূত চতুর্দশীর রাতে একসঙ্গে আড্ডা দিচ্ছেন। তার জন্য অবশ্য যেতে হবে একটু দূরে। বুয়েনোস আইরেস শহরে।

Advertisement
০৩ ০৮

আর্জেন্তিনার রাজধানী বুয়েনোস আইরেস। এ শহরের অতি প্রাচীন কবরস্থান হল রেকোলেতা সিমেটারি। এই কবরস্থানটির নাম অনেকে জানেন, কারণ এক সময়ে এখানেই কবর দেওয়া হয়েছিল এ দেশের প্রাক্তন ফার্স্ট লেডি ইভা পেরনকে।

০৪ ০৮

এই কবরস্থান জুড়ে ছড়িয়ে ছিটিয়ে আছে নানা ভৌতিক কাহিনি। তবে সে সবের থেকেও যেটা বেশি মজার, তা হল এক গোপ্পে ভূতের গপ্পো।

০৫ ০৮

শোনা যায়, কয়েক বছর আগে সন্ধের দিকে কবরস্থানের পাশের রাস্তা দিয়ে যাচ্ছিলেন এক ব্যক্তি। হঠাৎই এগিয়ে এসে তাঁর সঙ্গে আলাপ করেন এক সুন্দরী মহিলা।

০৬ ০৮

নানা কথায় আলাপ জমে ওঠে। ক্রমে ক্রমে সেই ব্যক্তি ওই রমণীর প্রতি রীতিমতো আকৃষ্টও হয়ে পড়েন। ঠিক হয়, কিছু দিন পরেই আবার সেখানে দেখা হবে দু’জনের।

০৭ ০৮

নির্দিষ্ট দিনে সেই ব্যক্তি ফিরে আসেন। কিন্তু মহিলাকে আর দেখতে পাননি। হন্যে হয়ে খোঁজার পরেও যখন তাঁর দেখা মিলল না, তখন স্থানীয়দের কাছে সেই মহিলা সম্পর্কে জিজ্ঞাসা শুরু করেন।

০৮ ০৮

সবটা শুনে তাঁরা কিছু আন্দাজ করতে পারেন। ওই ব্যক্তিকে নিয়ে যাওয়া হয় একটি কবরের কাছে। সেখানে রাখা পুরনো ছবি এবং লেখা দেখে তিনি টের পান, কিছু দিন আগে তাঁর সঙ্গে যে সুন্দরীর দেখা হয়েছিল, কবরে শায়িত মহিলার বর্ণনা তার সঙ্গে অনেকটাই এক। মজার কথা, সেই রমণী প্রয়াত হয়েছিলেন প্রায় ১০০ বছর আগে! ১৯২৫ সালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement