Durga Puja 2024 Gadgets

পুজোর সেরা মুহূর্ত ধরা থাক অ্যাপলের নতুন আইফোন ১৬-এর ক্যামেরায়!

স্মার্টফোনের যুগে উৎসবের ফ্রেম ধরে রাখতে কিন্তু একটি ফোনই যথেষ্ট। আর এই ফোনের বাজারে এখন সবথেকে বেশি জনপ্রিয় হয়ে উঠেছে আইফোন ১৬।

Advertisement

আনন্দ উৎসব ডেস্ক

শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২৪
Share:

প্রতীকী চিত্র

পুজোর সাজ থেকে ঠাকুর দেখা– উৎসবের সেরা মুহূর্তগুলোকে ফ্রেমবন্দি করে রাখতে দরকার একটি ভাল ক্যামেরা। কিন্তু ক্যামেরা সব সময়ে পুজোর ভিড় সামলে ভাল ফ্রেম দিতে পারে না। তা ছাড়াও পুজোর ভিড়ে রোজ ক্যামেরা-কাঁধে ঘোরাঘুরি সম্ভব না-ও হতে পারে। স্মার্টফোনের যুগে উৎসবের ফ্রেম ধরে রাখতে কিন্তু একটি ফোনই যথেষ্ট। আর এই ফোনের বাজারে এখন সবথেকে বেশি জনপ্রিয় হয়ে উঠেছে আইফোন ১৬।

Advertisement

বাজারে এই ফোন আসা মাত্রই বিক্রির হার রকেটগতিতে ঊর্ধ্বমুখী। নিজের পুরনো আইফোন বদলেও কিনছেন অনেকে। পুজোর বাজারে মনের মতো ছবি তুলতে এই ফোনটি কিন্তু হয়ে উঠতে পারে এক অসাধারণ বাছাই। আইফোন-এর প্রত্যেক সিরিজের মতো এই নতুন মডেলটিতেও থাকছে দুর্ধর্ষ ক্যামেরা এবং অসংখ্য ফিচার।

সেপ্টেম্বরের শুরুতেই অ্যাপল লঞ্চ করেছে তাঁদের নতুন মডেল আইফোন ১৬। বর্তমানে ভারতেই তাঁদের ফোনগুলি উৎপাদন করছে সংস্থা। তাই আগের তুলনায় দামও কমেছে অনেকটা। এই এই মডেলের চারটি ফোন পাওয়া যাচ্ছে– আইফোন ১৬, আইফোন ১৬ প্লাস, আইফোন ১৬ প্রো এবং আইফোন ১৬ প্রো ম্যাক্স। পুজোর মরসুমে এই ফোনগুলিতে মিলছে আকর্ষণীয় অফার। আইফোন ১৬ এবং আইফোন ১৬ প্লাসে রয়েছে এ১৮ বায়োনিক চিপসেট । ১৬ প্রো এবং আইফোন ১৬ প্রো ম্যাক্সে দেওয়া হয়েছে অ্যাপলের এ১৮ প্রো চিপসেট। এই চারটি মডেলেই দেওয়া হয়েছে অ্যাপলের আইওএস ১৮ এবং একটি নতুন ক্যামেরা বাটন।

Advertisement

দুর্গাপুজো দোরগোড়ায়। তাই ছবি তোলার দিক থেকে এবারও পিছিয়ে নেই অ্যাপলের এই নতুন ফোন। আইফোন ১৬ প্রো ও প্রো ম্যাক্সে থাকছে তিনটি ক্যামেরা। ৪৮ মেগাপিক্সেলের মেন ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড এবং একটি ৫এক্স অপটিকাল জুম ক্যামেরা। যে বিষয়টি সবচেয়ে নজর কেড়েছে, তা হল এ বারের ক্যামেরা ডিজাইন। পাঁচ বছরের পুরনো মডেলের ধাঁচে ডিজাইন করা হয়েছে এই ক্যামেরা। লম্বালম্বি ভাবে থাকছে দু’টি ক্যামেরা, যার একটি ৪৮ মেগাপিক্সেল, অন্যটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স।

এ বার পুজোয় আপনিও কিনতে পারেন অসাধারণ ক্যামেরা ফিচার-সহ এই নতুন আইফোন ১৬ মডেল। ফোনটি পাওয়া যাচ্ছে বিভিন্নি ই-কমার্স সাইটে।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement