Cadbury Celebrations

ধুনুচি নাচের সঙ্গে ক্যাডবেরি সেলিব্রেশনস্-কে সঙ্গী করে, আবেগে ভাসল কলকাতা

বাঙালির শ্রেষ্ঠ উৎসব হল দুর্গাপুজো। তাই মা কৈলাশে পাড়ি দিলেও উৎসবের রেশ কিছুতেই কাটতে চায় না। পুজোর সেই উদ্‌যাপনকে আরও খানিকটা বাড়িয়ে তোলে ধুনুচি নাচ।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ১২:৪৪
Share:
০১ ১০

বাঙালির শ্রেষ্ঠ উৎসব হল দুর্গাপুজো। তাই মা কৈলাশে পাড়ি দিলেও উৎসবের রেশ কিছুতেই কাটতে চায় না। পুজোর সেই উদ্‌যাপনকে আরও খানিকটা বাড়িয়ে তোলে ধুনুচি নাচ। আর প্রতি বছরেই আনন্দবাজার অনলাইনের সঙ্গে এই ধুনুচি নাচের সঙ্গী হয় ক্যাডবেরি সেলিব্রেশনস্।

০২ ১০

দুর্গাপুজোর সঙ্গে ধুনুচি নাচ বাঙালির মধ্যে এক আলাদাই আবেগের সঞ্চার করে। বঙ্গের ঐতিহ্য তার সঙ্গে ধুনুচি নাচ, ঢাকের বাদ্যি যেন অঙ্গাঙ্গীভাবে জড়িত। বয়স, লিঙ্গ, জাতি ধর্ম নির্বিশেষে বাঙালি মেতে ওঠে এই ধুনুচি নাচে।

Advertisement
০৩ ১০

সেই ঐতিহ্যকেই অভিনবভাবে ফুটিয়ে তুলতে এই বছরেও উদ্যোগী হয়েছিল ক্যাডবেরি সেলিব্রেশনস। সঙ্গী ছিল আনন্দবাজার অনলাইন।

০৪ ১০

পুজোর মরসুমে বাড়তি উন্মাদনা যোগ করতে কলকাতার বিভিন্ন আবাসন এবং পাড়া মণ্ডপে তৈরি করা হয়েছিল ক্যাডবেরি সেলিব্রেশন জোন।

০৫ ১০

মণ্ডপে আগত দর্শনার্থী থেকে তারকা, সেখানে এসে ধুনুচি নাচে পা মিলিয়েছেন। পা মিলিয়েছেন আবাসিক থেকে কমিটির সঙ্গে যুক্ত থাকা মানুষরাও। সকলেই জমিয়ে উপভোগ করেছেন এই সেলিব্রেশন।

০৬ ১০

উৎসবের এই আবেগঘন মুহূর্তকে আরও সুন্দর করতে ঢাকের তালে, ধুনুচি নাচে পা মিলিয়েছিলেন বাংলা চলচ্চিত্র জগৎ থেকে শুরু করে টেলিভিশনের বহু তারকারা। অভিনেতা সৌরভ দাস থেকে শুরু করে অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার, অভিনেত্রী শোলাঙ্কি রায়, অভিনেতা রণজয় বিষ্ণু, রাজনন্দিনী পাল-সহ আরও অনেকে।

০৭ ১০

আবাসন এবং পাড়ার পুজো মিলিয়ে কলকাতা আটটি জায়গায় তৈরি করা হয়েছে ক্যাডবেরি সেলিব্রেশনস জ়োন। সেখানেই আয়োজন করা হয়েছে ধুনুচি নাচের।

০৮ ১০

উৎসবের এই সুন্দর মুহূর্তে ঢাকের তালে, ধুনুচি নাচে কোমর দোলালেন তারকারা। সঙ্গে চলল ক্যাডবেরি সেলিব্রেশনস্-এর সঙ্গে পুজোর মিষ্টিমুখও।

০৯ ১০

ধুনুচি নাচের পাশাপাশি, বেশ কয়েকটি মজাদার খেলারও আয়োজন করা হয়েছিল এই সমস্ত জায়গায়। তারকাদের পাশাপাশি মণ্ডপে আগত দর্শনার্থীরাও সেই খেলাগুলিতে অংশ নিয়েছিলেন।

১০ ১০

পুজোর সন্ধ্যের ভিড়ের মধ্যেও দর্শনার্থীরা পৌঁছে গিয়েছিলেন ক্যাডবেরি সেলিব্রেশনস জ়োনে। মেতে উঠেছিলেন নানান খেলায়। পুজো শেষ হলেও এই আনন্দের রেশ কাটতে আরও কয়েকদিন লাগবে বাঙালির। সকলকে জানাই শুভ বিজয়ার অভিনন্দন ও আন্তরিক ভালবাসা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement