Dhanteras Myths

এক প্যাকেট নুন কিনলেই ঘুরে যাবে ভাগ্যের চাকা! কিন্তু কী ভাবে, জানা আছে নিয়ম?

এ বছর ধনতেরসে এক প্যাকেট নুন কিনলেই মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া থেকে কেউ আটকাতে পারবে না আপনাকে

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১২:২৬
Share:
০১ ০৯

ধনতেরস মানেই সোনার দোকানে লম্বা লাইন। মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে হলে যেমন করেই হোক, সামান্য পরিমাণে হলেও নাকি সোনা কিনতেই হবে।

০২ ০৯

শুধু সোনা-রুপো নয়, একই কারণে গত কয়েক বছর ধরে ধনতেরসের বাজার জুড়ে দেদার বিক্রি হচ্ছে ঝাঁটাও।

Advertisement
০৩ ০৯

এ বার এই সবেরও ঊর্ধ্বে, ধনতেরসে সোনা-রূপা বা ঝাড়ু ছাড়াও আপনি কিনতে পারেন এক প্যাকেট নুন! হ্যাঁ, ঠিকই পড়েছেন। এ বছর ধনতেরসে এক প্যাকেট নুন কিনলেই মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া থেকে কেউ আটকাতে পারবে না আপনাকে!

০৪ ০৯

নুনের কিন্তু গুণ নেহাত কম নয়! ধনতেরসে ধনলক্ষ্মী ও কুবেরের পুজো করা হয়ে থাকে। মনে করা হয়, নুন কিনলে দেবী খুব প্রসন্ন হন। সুখসমৃদ্ধির ঘড়া ভরে ওঠে সংসারে। তা ছাড়াও, জীবনে তা বয়ে আনে সুখ-স্বাচ্ছন্দ্য ও খুশি।

০৫ ০৯

ধনতেরসে এক প্যাকেট নুন কিনে এনে তা রান্নায় ব্যবহার করুন। এতে বাড়ির আর্থিক অবস্থার উন্নতি হয়। সম্পদও বৃদ্ধি পায় তাড়াতাড়ি।

০৬ ০৯

বাড়িতে বহু দিন থেকে কোনও পারিবারিক সমস্যা চলছে, যা থেকে সহজে নিস্তার পাচ্ছেন না? সে ক্ষেত্রে ধনতেরসের দিন নতুন নুন কিনে এনে জলে ভাল করে মিশিয়ে গোটা ঘর মুছে ফেলুন। এতে সমস্যার সমাধান হবে তাড়াতাড়ি। তা ছাড়াও ঘরের নেতিবাচক শক্তিকে আটকে প্রবেশ করবে ইতিবাচক শক্তি।

০৭ ০৯

একটি ছোট পাত্রে নুন নিয়ে বাড়ির ঈশান কোণে রেখে দিন। এতে আপনার সম্পদ তো বৃদ্ধি পাবেই, সঙ্গে বাড়িতে থাকা নেতিবাচক শক্তিরও বিনাশ ঘটবে। শীঘ্রই আসবে আর্থিক সুখ।

০৮ ০৯

ধনতেরসের দিনে আপনার বাড়ির শিশুকে স্নান করানোর আগে জলে অল্প নুন দিয়ে দিন। এর গুণে আপনার শিশুকে নজর লাগা থেকে দূরে রাখতে পারবেন। তা ছাড়া, জলে নুন দিয়ে স্নান করালে শিশুর শরীরও থাকে ভাল।

০৯ ০৯

যদি আপনি ব্যবসাদার হন এবং বহু দিন থেকে তা ভাল না চলে থাকে, সে ক্ষেত্রেও মুশকিল আসান নুন। হাতে অল্প পরিমাণ নুন নিয়ে তিন বার মাথার উপরে ঘুরিয়ে দোকানের বাইরে ফেলে দিন। এর পর থেকে ব্যবসার ভাল ফল আপনি নিজের চোখেই দেখতে পাবেন। তা ছাড়া আপনার আয়ও হবে খুব ভাল। এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement