skin care tips

পুজোয় কাঁচা দুধেই কেল্লাফতে! শাহিদের শাশুড়ির রূপের রহস্য জানেন? ৬৪-তেও যেন ৩০!

শুধু প্রসাধনীর উপর নির্ভর করে থাকলে শাহিদ কাপুরের শাশুড়ি অর্থাৎ মীরা রাজপুতের মা কি ৬৪ বছর বয়সে এসেও ৩০-এর মতো দীপ্তি? টিপস্‌ জানতে ইচ্ছে করছে তো? জেনে নিন খোদ বেলা রাজপুতের মুখ থেকেই।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৪ ১৪:৩২
Share:
০১ ০৭

পুজোর পাঁচ দিনের সাজপোশাক তো তৈরি! কিন্তু ত্বকের যত্ন কী ভাবে নেবেন ভেবেছেন? শুধু প্রসাধনীর উপর নির্ভর করে থাকলে শাহিদ কাপুরের শাশুড়ি অর্থাৎ মীরা রাজপুতের মা কি ৬৪ বছর বয়সে এসেও ৩০-এর মতো দীপ্তি? টিপস্‌ জানতে ইচ্ছে করছে তো? জেনে নিন খোদ বেলা রাজপুতের মুখ থেকেই।

০২ ০৭

স্কিন পরিষ্কার রাখা: স্বাস্থ্যকর খাবার খাওয়ার পাশাপাশি ত্বক ভাল রাখতে নিয়মিত পরিচর্যা করা জরুরি। বেলা রাজপুত জানান, ৩০-এর আগে ফেশিয়াল করার অনুমতি না থাকলেও ৩০ পেরিয়ে যাওয়ার পর ফেশিয়াল করা এবং ত্বক পরিষ্কার রাখা ছিল তাঁর প্রতিদিনের রুটিন।

Advertisement
০৩ ০৭

সানস্ক্রিনের ব্যবহার: রোদে বেরোনোর সময়ে ছাতা এবং জলের পাশাপাশি সঙ্গী করুন সানস্ক্রিনকেও। এমনকি বেরোনোর আগেও মুখে মাখতে ভুলবেন না! মীরা রাজপুতের মা বলেন, ‘‘আমি প্রতিদিন সানস্ক্রিন ব্যবহার করি। যেখানেই যাই না কেন, সব সময় আমার সঙ্গে সানস্ক্রিন থাকে। ওটা না মেখে রোদে বাইরে যাওয়ার কথা ভাবিই না!’’

০৪ ০৭

কাঁচা দুধের মালাই: ত্বকের পরিচর্যার ক্ষেত্রে প্রাকৃতিক উপাদানের জুড়ি মেলা ভার! এখানেই যেন গরুর দুধের মালাই একেবারে যেন ধন্বন্তরি। ব্যস্ত রুটিনের ফাঁকেও মুখের জন্য মালাই ব্যবহার করতে ভোলেন না বেলা রাজপুত। সাবান নয়, মালাইতেই মিলবে বলিরেখা থেকে রেহাই!

০৫ ০৭

মধু এবং লেবুর জল: বাহ্যিক পরিচর্যা করতে গিয়ে ভুলে যাবেন না উজ্জ্বলতা কিন্তু আসে শরীরের ভিতর থেকেই। বেলা রাজপুতের সকালের রুটিন থেকে বাদ পড়ে না মধু এবং লেবুর জল।

০৬ ০৭

অতিরিক্ত মেকআপ বর্জন করা: মেকআপের সাহায্যে ত্বকের খামতিগুলি ঢাকা গেলেও মেকআপই করতে পারে ত্বকের ক্ষতি। মেকআপ ব্যবহার করুন, তবে অতিরিক্ত নয়। জানেন কি, শুধুমাত্র লিপস্টিক ছাড়া কোনও মেকআপ সামগ্রীই ছুঁয়ে দেখেন না মীরা রাজপুতের মা? তিনি জানান, ‘‘আমি মনে করি মেকআপ আমাদের ত্বকের সবচেয়ে বেশি ক্ষতি করে। আমি লিপস্টিক ছাড়া আর কিছু ব্যবহার করি না। আমার কাছে মেকআপ বলতে ওটাই!’’

০৭ ০৭

হলুদ এবং বেসনের মিশ্রন: প্রসাধনী ব্যবহার করে উপকার তো পাচ্ছেন। তবে দীর্ঘস্থায়ী সমাধান চাই? তা হলে ২ টেবিল চামচ বেসনের সঙ্গে আধ চা চামচ হলুদের গুঁড়ো এবং টক দই ভাল করে মিশিয়ে মুখে লাগান। কিছুক্ষণ রাখুন। তারপর ধুয়ে ফেলুন। পুজোর দিনে লাইমলাইট কাড়বেন আপনিই!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement