Kolkata Shops for Halloween Props

ডাইনির নাক বা কঙ্কালের সাজ – রয়েছে পরপর দোকান, কলকাতায় ‘হ্যালোইন কস্টিউম’-এর খনি এখানেই

ভূত চতুর্দশী বা ‘হ্যালোইন পার্টি’ – ভূত সাজতে এখানে পেয়ে যাবেন হরেক পোশাক আর সাজের সরঞ্জাম।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৫:০৫
Share:
০১ ০৬

কয়েক বছর হল, এই শহরে হ্যালোইন পার্টির জনপ্রিয়তা বেড়ে উঠেছে। কচি থেকে বুড়ো বা মাঝ বয়সি, ভূত সেজে, নেচে-গেয়ে সবাই মাতছেন এই পশ্চিমী উৎসবে।

০২ ০৬

তবে কোথায় পাওয়া যায় এই সব পোশাক? শহরে কোথায় মিলবে ভূত সাজার সরঞ্জাম? দূরে যেতে হবে না, হদিশ আছে কাছেই।

Advertisement
০৩ ০৬

মেরি ফ্লাওয়ার, তালতলা, কলকাতা - নিউ মার্কেট প্রতিটি অনুষ্ঠানের জন্যই থাকে কিছু না কিছু, এবং হ্যালুইন-ও ব্যতিক্রম নয়। ফ্রি স্কুল স্ট্রিটে (কালমানের সেন্ট থমাস ডে স্কুলের ঠিক পাশে) সারি সারি দোকান রয়েছে যেগুলি থেকে পেয়ে যাবেন ভূত সাজার সাজসজ্জা এবং পোশাক। তারা সাধারণত কাস্টমাইজ়ড জন্মদিনের পার্টিগুলির জন্য পোশাক তৈরি করে থাকে। এখানে আপনি পেয়ে যাবেন নকল গেম অফ থ্রোনসের তরোয়াল থেকে মিকি মাউস পর্যন্ত সবকিছু। অক্টোবরে, আপনি যদি হ্যালুইন-এর সামগ্রী খোঁজেন তবে মেরি ফ্লাওয়ার এবং ন্যাশনাল পেপার হাউসের সব ধরনের বাজেটের জন্য আকর্ষণীয় সংগ্রহ রয়েছে।

০৪ ০৬

পার্টি হান্টারজ়, বালিগঞ্জ, কলকাতা - কোয়েস্ট মলের ভিতরে পার্টি হান্টারজ়-এ পেয়ে যাবেন নকল জাদুকরের নাক, ফেস পেইন্ট, এবং নানা ভয়ঙ্কর মুখোশ ও পোশাক। সবুজ, কমলা, বেগুনি নিয়ন বডি পেইন্টগুলি দিয়ে সেজে ফেলুন আর আপনার ভাইবোন বা বন্ধু বান্ধবকে তাক লাগিয়ে দিন।

০৫ ০৬

হলিউড, নিউ মার্কেট, কলকাতা - এই একই নামে নিউ মার্কেটে বেশ কয়েকটি দোকান আছে, তবে আপনাকে যে দোকানে যেতে হবে তা হল শপ নম্বর এফ-৯৮। একটি জনপ্রিয় পার্টি প্রপ শপ, তাদের ভয়াবহ মুখোশ এবং আঙুলের নখ, চুল এবং আরও নানা জিনিস পেয়ে যাবেন এখানে।

০৬ ০৬

মোনালিসা ড্রেস হাউস - মোনালিসা ড্রেস হাউস বিভিন্ন কারণে বিশেষভাবে উল্লেখযোগ্য। ‘উইচ’ এবং কঙ্কালের পাশাপাশি আপনি এখানে যমরাজ বা অপ্সরার পোশাকও পেয়ে যাবেন! রম্ভার মতো পোশাক পরুন বা সেজে নিন অসুরের চোখ আর সিং দিয়ে, আপনি নিশ্চিতভাবে হয়ে উঠবেন পার্টির আকর্ষণ। এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement