Top Hindi Horror Films

ভূতের নামে জড়োসড়ো, নাকি খুব সাহসী? ভূতচতুর্দশী জমে উঠবে এই ছবিগুলির সঙ্গে, ভয় পাবেন

এই কয়েকটি ছবি দেখার পরে অনেকেই কিন্তু আর চট করে ‘ভয় পাইনি’ বলতে পারবেন না!

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ২১:২৫
Share:
০১ ১০

সামনেই ভূতচতুর্দশী। আচ্ছা, ভূত দেখেছেন কখনও? অনেকেই হয়তো বলবেন, ‘না’! কিন্তু ভূতে বিশ্বাস তো করেন? তাতেও না? সে আপনি ভূতে বিশ্বাস করুন বা না করুন, কিন্তু এই কয়েকটি ছবি দেখার পরে অনেকেই কিন্তু আর চট করে ‘ভয় পাইনি’ বলতে পারবেন না! বলিউড এমন অনেক ছবি আমাদের উপহার দিয়েছে, যার হাত ধরে জমে উঠতেই পারে চতুর্দশীর রাত। এক ঝলকে দেখে নেওয়া যাক সেই তালিকা।

০২ ১০

বুলবুল: ভূত আসলে কী? শুধুই অশরীরী আত্মা? এই পাশবিক সমাজ, শ্বাসরোধী নিয়ম-নীতির নেপথ্যে যাঁরা, তাঁদের ঠিক কী বলা যায়? ২০২০ সালের ছবি ‘বুলবুল’ একের পর প্রশ্ন ছুড়েছিল দর্শকদের কাছে। ছবিতে তথাকথিত ‘ভূত’-এর দেখা না মিললেও উত্তর মিলেছিল অনেক। তা ছাড়া এর সাসপেন্স, থ্রিলারধর্মী কাহিনি বেশ উপভোগ করার মতো।

Advertisement
০৩ ১০

১৯২০: বহু সিনেপ্রেমীদের কাছে ভূতের সিনেমার তালিকায় ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিটি যেন জমাটি নস্টালজিয়া। আছে রহস্য, রোমাঞ্চ, রোম্যান্স এবং অবশ্যই আছে ভয়।

০৪ ১০

পরী: ‘পরী’র গল্প কিন্তু কোনও রূপকথা নয়। ভয়ের গল্প বলতে যে আবহ দরকার, তা উপভোগ করতেই পারেন এই ছবির হাত ধরে। সুপারন্যাচারাল থ্রিলার এই ছবিতে অনুষ্কা শর্মা থেকে শুরু করে পরমব্রত চট্টোপাধ্যায়, ঋতাভরী চক্রবর্তী– সকলেরই অভিনয় ছিল যথাযথ।

০৫ ১০

তুম্বড়: ভূতের সিনেমা ভালবাসেন আর ‘তুম্বড়’ দেখেননি, তা-ও কি হয়! মুক্তির পরে প্রায় ৬ বছর পেরিয়ে গেলেও আজও দর্শক মহলে চর্চিত এই ছবি।

০৬ ১০

স্ত্রী: ‘ও স্ত্রী তুম কাল আনা’! দেওয়াল-লিখনের সঙ্গে সেই পরিচিত কণ্ঠস্বর, ছবিটি ঘিরে এক চাপা উত্তেজনা তৈরি করেছিল দর্শক মহলে। বলিউডের মূলধারার ছবির ইতিহাসে এমন ‘হরর-কমেডি’বেশ বিরল বললেই চলে। সদ্যই মুক্তি পেয়েছে ছবির সিক্যুয়েল। চতুর্দশীতে সঙ্গী হতেই পারে পর্দার ‘স্ত্রী’!

০৭ ১০

এক থি ডায়ান: নাম শুনেই বুঝতে পারছেন, গোটা ছবিই আবর্তিত হয়েছে এক ডাইনিকে ঘিরে। তবে কঙ্কনা সেনশর্মা থেকে কল্কি কেঁকলা কিংবা হুমা কুরেশির অভিনয় এবং টানটান উত্তেজনা আপনাকে শেষ অবধি বসিয়ে রাখবেই!

০৮ ১০

রাজ়: ২০০২ সালে মুক্তি পাওয়া এই ছবি সেই সময়ে যথেষ্ট প্রশংসা কুড়িয়েছিল। পুরনো তালিকা ঘেঁটে ভুতুড়ে নিশিতে বেছে নিতেই পারেন এই ছবিটি।

০৯ ১০

ভুলভুলাইয়া: ১৭ বছর আগে যে ম্যাজিক পর্দায় উপহার পেয়েছিলেন দর্শকরা, তার রেশ আজও কাটেনি বললেই চলে। হরর কমেডির ঝুলিতে ‘ভুল ভুলাইয়া’র মতো ছবির জুড়ি মেলা ভার!

১০ ১০

ফোবিয়া: মনস্তাত্ত্বিক থ্রিলার পছন্দ করেন? তা হলে ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিটি আপনার পছন্দ হতে বাধ্য। চতুর্দশী আসতে বেশি সময় নেই। আজ থেকেই শুরু করতে পারেন ভুতুড়ে ছবি দেখা। ভয় পাবেন না তো? এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement