Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Fire in Beliaghata

বেলেঘাটায় অগ্নিকাণ্ড! আচমকাই পর পর বিস্ফোরণের শব্দ, ভিতরে ছিল ছ’টি পরিবার

বেলেঘাটার চাউলপট্টির এই বাড়িটিতে থাকত ছ’টি পরিবার। আগুন লাগার সময়ও ওই বাড়িতেই ছিলেন ওই পরিবারের সদস্যরা। তাঁদের দ্রুততার সঙ্গে বের করে আনে দমকল বাহিনী।

ছবি: ভিডিয়ো থেকে।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৪ ২১:৩৬
Share: Save:

কলকাতার বেলেঘাটায় অগ্নিকাণ্ড। একটি বসতবাড়িতে সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ আগুন লাগে। সেই আগুন ছড়িয়ে পড়েছে গোটা বাড়িতে ভিডিয়ো ফুটেজে দেখা যাচ্ছে দোতলার বাড়িটির প্রায় পুরোটাই দাউ দাউ করে জ্বলছে। ঘটনাস্থলে ছ’টি দমকলের ইঞ্জিন পৌঁছে গিয়েছে তবে রাত ৯টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা যায়নি।

বেলেঘাটার চাউলপট্টির এই বাড়িটিতে থাকত ছ’টি পরিবার। আগুন লাগার সময়ও ওই বাড়িতেই ছিলেন ওই পরিবারের সদস্যরা। তাঁদের দ্রুততার সঙ্গে বের করে আনে দমকল বাহিনী। তবে তার পরেই আচমকা পর পর বিস্ফোরণের শব্দ শোনা যায় বাড়ির ভিতর থেকে। মুহূর্তে গোটা বাড়িটিকেই গ্রাস করে নেয় আগুনের লেলিহান শিখা।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ওই বিস্ফোরণের শব্দ হয়েছে সিলিন্ডার ফাটার কারণে। সেই বিস্ফোরণের জেরেই আগুন ছড়িয়ে পড়ে গোটা বাড়িটিতে। বেশ কিছু অংশ ভেঙেও পড়তে দেখা যায়। বিস্ফোরণের শব্দে আতঙ্ক ছড়ায় গোটা এলাকায়। তবে দমকলবাহিনী জানিয়েছে আগুন কিছুটা হলেও নিয়ন্ত্রণে আনা গিয়েছে। ফলে আশপাশের এলাকায় এই আগুন ছড়িয়ে পড়ার ঝুঁকি কম।


শেষ পাওয়া খবর অনুযায়ী রাত পৌনে দশটা নাগাদ আগুন অনেকটাই নিয়ন্ত্রণে আনা গিয়েছে। আগুন নেভাতে দমকলের আরও চারটি ইঞ্জিনকে রাত ৯টা নাগাদ পাঠানো হয় বেলেঘাটার চাউলপট্টির ওই এলাকায়। প্রায় ৪৫ মিনিটের চেষ্টায় ১০টি দমকলের ইঞ্জিন অনেকটাই নিয়ন্ত্রণে আনে আগুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beliaghata Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE