Advertisement
২১ মে ২০২৪
Vande Bharat Express

থমকেই রইল বন্দে ভারত, আসানসোল থেকে অন্য ট্রেনে চেপে পটনা রওনা যাত্রীদের, ফেরানো হল ভাড়া

রেল সূত্রে জানা গিয়েছে, কুলি দিয়ে বন্দে ভারত থেকে যাত্রীদের মালপত্র অন্য ট্রেনে তুলে দেওয়া হয়েছে। যাত্রীদের রাতের খাওয়া-দাওয়ার ব্যবস্থাও রেলের তরফে করা হয়েছে।

image of vande bharat

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ২২:৩৫
Share: Save:

গন্তব্যে আর পৌঁছনো হল না হাওড়া-পটনা বন্দে ভারত এক্সপ্রেসের। ট্রেনের প্যান্টোগ্রাফ কাজ না করায় দু্র্গাপুর স্টেশনে দীর্ঘ ক্ষণ দাঁড়িয়ে ছিল সেটি। শেষ পর্যন্ত কোনও রকমে আসানসোলে টেনে নিয়ে আসা হয় ট্রেনটিকে। সেখানে যাত্রীদের নামিয়ে অন্য একটি ট্রেনে তুলে দেওয়া হয়। সেই ট্রেনে চেপেই যাত্রীরা পটনার উদ্দেশে রওনা হয়েছেন।

রেলের তরফে বন্দে ভারতের টিকিটের দাম ফিরিয়ে দেওয়া হয়েছে যাত্রীদের। রেল সূত্রে জানা গিয়েছে, কুলি দিয়ে বন্দে ভারত থেকে যাত্রীদের মালপত্র অন্য ট্রেনে তুলে দেওয়া হয়েছে। যাত্রীদের রাতের খাওয়াদাওয়ার ব্যবস্থাও রেলের তরফে করা হয়েছে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, ছ’টি এসি থ্রি টিয়ার এবং দু’টি এসি টু টিয়ার কামরা অন্য একটি ট্রেনে যোগ করা হয়েছে। সেই ট্রেন পটনার উদ্দেশে রওনা করানো হয়েছে।

মঙ্গলবার দুপুর ৩টে ৫০ মিনিট নাগাদ হাওড়া থেকে ছাড়ে বন্দে ভারত এক্সপ্রেসটি। সেই ট্রেন সাড়ে ৫টা নাগাদ দুর্গাপুর স্টেশনে পৌঁছয়। তার পরই ট্রেনে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। সূত্রের খবর, ট্রেনের প্যান্টোগ্রাফের সঙ্গে ওভারহেড তারের ঠিকঠাক সংযোগ হচ্ছিল না।

যান্ত্রিক গোলযোগের কারণে বিকেল সাড়ে ৫টা থেকে ট্রেন দাঁড়িয়ে ছিল দুর্গাপুর স্টেশনে। গোটা ট্রেনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে এসি কাজ করছিল না। ট্রেন থেকে যাত্রীরা নেমে যান স্টেশনে। ক্ষোভ প্রকাশ করতে শুরু করেন। এক যাত্রীর কথায়, ‘‘অত্যাধুনিক পরিষেবা যুক্ত এক্সপ্রেসেও এমন সমস্যা দেখা দিচ্ছে। গরমের মধ্যে ট্রেনে বসে থাকা সম্ভব হচ্ছে না। কখন আবার ট্রেন ছাড়বে, তা কেউ বলতে পারছেন না।’’ এর পরেই ট্রেনের যাত্রীদের গন্তব্যে পৌঁছনোর জন্য বিশেষ ব্যবস্থা করে রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express patna Durgapur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE