Advertisement
৩০ এপ্রিল ২০২৪
bomb blast

Beliaghata Bomb Blast: কৌটোবোমাটি প্রায় তিন দশকের পুরনো, অনুমান

বেলেঘাটা বিস্ফোরণ-কাণ্ডের বোমাটি সম্ভবত গত শতাব্দীর নয়ের দশকের আগে মাটিতে পোঁতা হয়েছিল!

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ০৮:১৩
Share: Save:

বেলেঘাটা বিস্ফোরণ-কাণ্ডের বোমাটি সম্ভবত গত শতাব্দীর নয়ের দশকের আগে মাটিতে পোঁতা হয়েছিল! প্রাথমিক তদন্তের পরে এমনটাই অনুমান করছেন তদন্তকারীরা। তাঁদের মতে, ওই বাড়িটি তৈরি হয়েছিল ১৯৯০ সাল নাগাদ। তার পরে সেখানে আর কোনও খোঁড়াখুঁড়ি হয়নি। কয়েক মাস আগে ওই পুরনো বাড়িটি ভেঙে নতুন করে তৈরির কাজ শুরু হয়। আর তা করতে গিয়েই প্রায় ছ’ফুট মাটি খোঁড়ার পরে চকচকে একটি ধাতব কৌটো নজরে পড়ে শ্রমিকদের। সুপারভাইজ়ারের কথা মতো তাতে আঘাত করতেই ওই বিস্ফোরণ ঘটে। পারিপার্শ্বিক সব কিছু দেখে তদন্তকারীদের অনুমান, বোমাটি দীর্ঘ সময় মাটির নীচে পোঁতা ছিল। পুলিশ জানিয়েছে, সেটি কত দিনের পুরনো, তা জানতে ফরেন্সিক বিশেষজ্ঞদের সাহায্য নেওয়া হচ্ছে। মঙ্গলবার ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহ করেন তাঁরা।

লালবাজার সূত্রের খবর, সোমবার দুপুরে বিস্ফোরণের ঘটনাটি ঘটে বেলেঘাটা থানা এলাকার সরকারবাজারের কাছে। ওই চকচকে ধাতব বস্তুতে আঘাতের পরেই রক্তাক্ত অবস্থায় ছিটকে পড়েন এক শ্রমিক। গুরুতর জখম ওই শ্রমিকের নাম লোকমান মোল্লা। বিস্ফোরণের অভিঘাতে তাঁর ডান হাত কব্জি থেকে উড়ে গিয়েছে। তাঁর অবস্থা সঙ্কটজনক। ওই ঘটনায় আরও এক শ্রমিক জখম হয়েছিলেন। তবে তাঁকে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়েছে।

পুলিশ জানায়, এই ঘটনায় সুপারভাইজ়ার পিন্টু ভৌমিক অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। যার ভিত্তিতে মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bomb blast Beliaghata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE