Advertisement
১৮ মে ২০২৪
Justice Abhijit Gangopadhyay

‘অনেকে গজদন্ত মিনারে বসে থাকে, আমি গরিবের কথা ভাবি’, কেন বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়?

বকেয়ার দাবিতে একটি বেসরকারি সংস্থার শ্রমিকরা কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করেছেন। বৃহস্পতিবার সেই মামলারই শুনানি চলছিল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে।

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৪৭
Share: Save:

তিনি গরিব মানুষদের কথা ভাবেন এবং তাঁদের স্বস্তি দেওয়ার চেষ্টা করেন। মামলা শোনার সময় দরিদ্র অসহায় মানুষদের কথা মাথায় রাখেন তিনি। বৃহস্পতিবার একটি মামলার শুনানি চলাকালীন এমনটাই মন্তব্য করলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বকেয়ার দাবিতে একটি বেসরকারি সংস্থার শ্রমিকরা কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করেছেন। বৃহস্পতিবার সেই মামলারই শুনানি চলছিল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে।

শুনানি চলাকালীন ভরা এজলাসে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘আমি গরিব মানুষের কথা ভেবে, তাদের স্বস্তি দেওয়ার চেষ্টা করি। মামলা শোনার সময় তাঁদের কথা মাথায় রাখি।’’ শ্রমিকদের বকেয়া টাকা না দেওয়া নিয়ে এজলাসে উষ্মাও প্রকাশ করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। খাটিয়ে নিয়েও বড় বড় সংস্থার মালিকরা কেন শ্রমিকদের টাকা মেটান না, তা নিয়েও প্রশ্ন তোলেন বিচারপতি। তাঁর মন্তব্য, ‘‘বড় বড় সংস্থার মালিকদের তো অনেক টাকা। গরিব শ্রমিকদের টাকা দেয় না কেন? তাঁরা তো খেটে খাওয়া প্রান্তিক মানুষ।’’

শ্রমিকদের বকেয়া টাকা না মেটানোর প্রসঙ্গে বিচারপতি গঙ্গোপাধ্যায় আরও বলেন, ‘‘গিয়ে দেখুন মালিক বাড়িতে হাতির দাঁতের চেয়ারে বসে আছে। অনেকেই তো গজদন্ত মিনারে বসে থাকেন। এই প্রান্তিক গরিব মানুষদের কথা চিন্তা করতে হবে তো।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Justice Abhijit Gangopadhyay Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE