Advertisement
০৫ মে ২০২৪
Chemical on Cabbage

বাঁধাকপির উপর ছড়িয়ে দেওয়া হচ্ছে কিসের গুঁড়ো? রাসায়নিক নাকি! সাবধান করলেন ব্লগার

পোশাক আশাকেই বোঝা যাচ্ছে, যে জিনিসটি তিনি ছড়িয়ে দিচ্ছেন, সেটি তাঁর শরীরের পক্ষে ক্ষতিকারক হতে পারে ভেবেই মাথা-নাক-মুখ ঢেকে রেখেছেন তিনি। কনুই পর্যন্ত ঢাকা গ্লাভসও পরেছেন।

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১৮:৪১
Share: Save:

চাষের ক্ষেত থেকে বাজারে নিয়ে যাওয়ার জন্য ট্রাকে বোঝাই করা হয়েছে অজস্র বাঁধাকপি।সেই বাঁঁধাকপির উপরে সাদা রঙের পাউডারের মতো কিছু একটা ছড়িয়ে দিচ্ছেন হাতে গ্লাভস পরা আপাদমস্তক ঢাকা এক ব্যক্তি।

তাঁর পোশাক আশাকেই বোঝা যাচ্ছে, যে জিনিসটি তিনি ছড়িয়ে দিচ্ছেন, সেটি তাঁর শরীরের পক্ষে ক্ষতিকারক হতে পারে ভেবেই মাথা-নাক-মুখ ঢেকে রেখেছেন তিনি। কনুই পর্যন্ত ঢাকা গ্লাভসও পরেছেন। অথচ সেই ক্ষতিকারক পাউডার তিনি অবলীলায় ছড়িয়ে দিচ্ছেন সাধারণ মানুষের খাবারের জিনিসের উপরে। কিছুক্ষণের মধ্যেই বাঁধাকপি গুলির সবুজ রঙের উপর সাদা পাউডারের পুরু পরত পরে যায়। তার পরে বন্ধ করে দেওয়া হয় ট্রাকের দরজা।

এক সমাজমাধ্যম প্রভাবী ঘটনাটির ভিডিয়ো প্রকাশ করে ইনস্টাগ্রামে লিখেছেন, এই বাঁধাকপি আর খাওয়ার উপযুক্ত নেই। এটি বিষে পরিণত হয়েছে। ভিডিয়োটি প্রকাশ করে তিনি সাধারণ মানুষকে সতর্ক করে লিখেছেন, কপি হোক বা যেকোনও সব্জি, ক্ষতিকর কীটনাশক বা রাসায়নিকের হাত থেকে বাঁচতে অন্তত ২-১ মিনিট নুন জলে ফুটিয়ে নিন। তার পরে রান্না করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE