Advertisement
০৫ মে ২০২৪
Australia vs West Indies

অস্ট্রেলিয়া দলে ‘একঘরে’ এক ক্রিকেটার, কাছে ঘেঁষছেন না বাকিরা! কী হয়েছে বিশ্বজয়ীদের শিবিরে?

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার প্রথম একাদশে রয়েছেন গ্রিন। অথচ তাঁর কাছে যাচ্ছেন না কামিন্সেরা। প্রয়োজন ছাড়া তাঁর সঙ্গে কথাও বলছেন না কেউ। দলের মধ্যে ‘একা’ অসি অলরাউন্ডার।

picture of Pat Cummins

প্যাট কামিন্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১৪:৫১
Share: Save:

অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ় দ্বিতীয় টেস্ট শুরু হয়েছে বৃহস্পতিবার থেকে। প্যাট কামিন্সদের প্রথম একাদশে সুযোগ পেয়েছেন অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। অথচ তাঁর সঙ্গে মিশছেন না সতীর্থেরাই। কার্যত ‘একঘরে’ করে রাখা হয়েছে তাঁকে।

অসি অলরাউন্ডারের সঙ্গে কামিন্সদের কোনও মতবিরোধ বা ঝগড়া হয়নি। অথচ খেলা শুরুর আগে জাতীয় সঙ্গীতের সময় গ্রিনকে দেখা গিয়েছে সতীর্থদের থেকে বেশ কিছুটা দূরে দাঁড়িয়ে থাকতে। কামিন্সদের টিম হার্ডলেও তাঁকে দেখা যায়নি। গ্রিনের একা দাঁড়িয়ে থাকার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। এমনিতে সব কিছুই ঠিক আছে। শুধু গ্রিনের শরীর ছাড়া। তিনি কোভিড আক্রান্ত। অসুস্থতা নিয়েই টেস্ট খেলতে নেমেছেন।

বুধবার গ্রিনের করোনার পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। তবু তাঁকে খেলার ছাড়পত্র দেওয়া হয়েছে। গ্রিনের মধ্যে করোনার কোনও উপসর্গ নেই। তাঁর থেকে অন্যদের সংক্রমিত হওয়ার সম্ভাবনা কম। এই যুক্তিতে গ্রিনকে খেলার অনুমতি দেওয়া হয়েছে। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার কোভিড বিধি মেনে চলতে হচ্ছে গ্রিনকে। সতীর্থ এবং ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটারদের সঙ্গে শারীরিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে গ্রিনকে। তাই টিম হার্ডলে থাকতে পারেননি। জাতীয় সঙ্গীতের সময়ও গ্রিনকে নির্দিষ্ট দূরত্বে দাঁড়াতে হয়েছে। প্রতিপক্ষের উইকেট পড়ার পর সতীর্থদের সঙ্গে উচ্ছ্বাসেও মাততে পারছেন না তিনি।

দুই টেস্টের সিরিজ়ের প্রথমটি জিতেছেন কামিন্সেরা। ০-১ ব্যবধানে পিছিয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজ়কে সিরিজ় হার বাঁচাতে হলে ব্রিসবেনে জিততেই হবে। যদিও দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই কোণঠাসা ক্রেগ ব্রেথওয়েটের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pat Cummins Cameron Green Covid -19 Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE