Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

উত্তর কলকাতায় গভীর রাতে বিজেপি কর্মীর বোনকে মারধর এবং হেনস্থার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

অভিযোগ, দিন কয়েক আগেই আক্রান্ত শশীর দাদা ইন্দরকেও একই কায়দায় মারধর করেছিল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। ঘটনার পর এলাকায় পুলিশ পিকেটিংয়ের বন্দোবস্ত করা হয়েছিল।

TMC accused of beating and harassing the sister of a BJP worker in North Kolkata late at night

কলকাতা পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের বিজেপি কর্মী ইন্দর যাদবের বোন শশী গণকে মারধর এবং হেনস্থার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১৩:৪৮
Share: Save:

লোকসভা ভোটের দিনক্ষণ যতই এগিয়ে আসছে, ততই উত্তাপ বাড়ছে উত্তর কলকাতার রাজনীতিতে। এ বার সংঘর্ষের ঘটনা ঘটল মানিকতলা এলাকায়। বিজেপি কর্মীর বোনকে মারধর এবং হেনস্থা করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তর কলকাতা লোকসভা এলাকার ফুলবাগানের নারকেলডাঙায়। কলকাতা পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের বিজেপি কর্মী ইন্দর যাদবের বোন শশী গণকে রাতে পাঁচ জন তৃণমূল আশ্রিত দুষ্কৃতী মারধর করে বলে অভিযোগ। মারের ফলে মুখের ডান পাশটি ফেটে যায়। তারপর ওই দুষ্কৃতীরা এলাকা ছেড়ে চলে গেলে খবর দেওয়া হয় জেলা বিজেপির সভাপতি তমোঘ্ন ঘোষকে। কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে এলাকায় যান বিজেপি সভাপতি। কর্মীর বোনের অবস্থা দেখে সঙ্গে সঙ্গেই তাঁকে নিয়ে যাওয়া হয় এনআরএস হাসপাতালে। চিকিৎসা করানোর পর ভোরবেলায় ফুলবাগান থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন তাঁরা। এই আক্রমণের ঘটনার সঙ্গে তাঁদের কোনও যোগ নেই বলেই দাবি করেছেন তৃণমূলের উত্তর কলকাতা জেলা নেতৃত্ব।

দিন কয়েক আগেই আক্রান্ত শশীর দাদা ইন্দরকেও একই কায়দায় মারধর করেছিল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এমনটাই অভিযোগ। ঘটনার পর এলাকায় পুলিশ পিকেটিংয়ের বন্দোবস্ত করা হয়েছিল। কিন্তু তা সত্ত্বেও বিজেপি কর্মীর বোন আক্রান্ত হওয়ায় প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। শনিবার মানিকতলা বিধানসভা এলাকায় ৩১ নম্বর ওয়ার্ডের একটি শীতলা পুজোর অনুষ্ঠানে গিয়েছিলেন উত্তর কলকাতার বিজেপি প্রার্থী তাপস রায়। অভিযোগ, সেখানে বিজেপি কর্মীর বোন উপস্থিত থাকায় রাতে তাঁর বাড়িতে হামলা চালানো হয়। উত্তর কলকাতা বিজেপির অভিযোগ, তাদের কর্মীর বোন গুরুতর আহত হলেও প্রথমে পুলিশ অভিযোগ নিতে চায়নি। শেষমেশ চাপ দেওয়া হলে, ভোরবেলায় অভিযোগ দায়ের করে ফুলবাগান থানা। ঘটনায় মোট পাঁচ জন অভিযুক্তের মধ্যে চার জনকে আটক করা হয়েছে বলে জানা গিয়েছে। তবে মূল অভিযুক্ত এখনও ফেরার বলেই অভিযোগ বিজেপি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
TMC accused of beating and harassing the sister of a BJP worker in North Kolkata late at night

বিজেপি কর্মীর বোনকে মারধর এবং হেনস্থা করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। ছবি: সংগৃহীত।

এই আক্রমণের ঘটনার সঙ্গে তাদের কোনও যোগ নেই বলেই জানিয়েছে তৃণমূলের উত্তর কলকাতা জেলা নেতৃত্ব। বরং উত্তর কলকাতা জেলা তৃণমূলের তরফে ওই ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবি করা হয়েছে। তৃণমূলের দাবিকে পাত্তা দিতে নারাজ উত্তর কলকাতার বিজেপি। রবিবার বিকেলে ফুলবাগান থানা ঘেরাও কর্মসূচি ঘোষণা করেছেন উত্তর কলকাতার বিজেপি প্রার্থী তাপস। তিনি ছাড়াও উত্তর কলকাতা জেলা বিজেপি সভাপতি তমোঘ্ন এবং অন্যান্য নেতারও এই কর্মসূচিতে আসার নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখ্য শনিবার উত্তর কলকাতার তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ করেছেন বিজেপি প্রার্থী তাপস। তার পরেই এমন ঘটনা ঘটায় স্বাভাবিক ভাবেই তৃণমূলের যুক্ত থাকার অভিযোগ করছে বিজেপি। আগামী ১ জুন উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 north kolkata TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE