Advertisement
০২ মে ২০২৪
TATA

বিসলেরি কিনে নিতে চলেছে টাটা! ‘আমার চেয়েও সংস্থার ভাল খেয়াল রাখবে টাটা’, দাবি মালিকের

ভারতের বৃহত্তম প্যাকেটজাত জলের সংস্থা বিসলেরি ২০২৩ সালে প্রায় ২৫০০ কোটি টাকার ব্যবসা করবে বলে অনুমান করা হচ্ছে। এর মধ্যে প্রায় ২২০ কোটি টাকা লাভও থাকবে বলে অনুমান ব্যাবসায়িক মহলে।

ভারতের বৃহত্তম প্যাকেটজাত জলের সংস্থা বিসলেরি ২০২৩ সালে প্রায় ২৫০০ কোটি টাকার ব্যবসা করবে বলে অনুমান করা হচ্ছে।

ভারতের বৃহত্তম প্যাকেটজাত জলের সংস্থা বিসলেরি ২০২৩ সালে প্রায় ২৫০০ কোটি টাকার ব্যবসা করবে বলে অনুমান করা হচ্ছে। গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ১৭:৪৫
Share: Save:

‘টাটা কনজ়িউমার প্রোডাক্টস্ লিমিটেড’ প্রায় ৭০০০ কোটি টাকা দিয়ে ‘বিসলেরি ইন্টারন্যাশনাল’কে অধিগ্রহণ করতে চলেছে। সূত্রের খবর, ‘বিসলেরি ইন্টারন্যাশনাল’-এর চেয়ারম্যান রমেশ চৌহান উত্তরসূরির অভাবের কারণে আর এই ব্যবসাকে এগিয়ে নিয়ে যেতে পারছেন না, তাই এমন সিদ্ধান্ত। এর আগেও রমেশ ‘থাম্বস আপ’, ‘গোল্ড স্পট’ ও ‘লিমকা’র মতো সংস্থাগুলি কোকো কোলার কাছে বিক্রি করে দিয়েছেন।

ভারতের বৃহত্তম প্যাকেটজাত জলের সংস্থা বিসলেরি ২০২৩ সালে প্রায় ২৫০০ কোটি টাকার ব্যবসা করবে বলে অনুমান করা হচ্ছে। এর মধ্যে প্রায় ২২০ কোটি টাকা লাভও থাকবে বলে অনুমান ব্যাবসায়িক মহলে।

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে রমেশ জানিয়েছেন, ‘‘বিসলেরি সংস্থাটি বিক্রির সিদ্ধান্ত বড়ই কঠিন, তবে টাটা গ্রুপ এই সংস্থার আরও ভাল করে খেয়াল রাখবে।’’

চুক্তিটি শুধুমাত্র অর্থের বিষয়ে নয়। চৌহান বলেন, ‘‘আমি জানি না যে আমি এই টাকা দিয়ে কী করব, তবে এই সিদ্ধান্তটি আমায় নিতেই হত। কেবল মাত্র টাকার জন্য নয়, আমি এমন একটি সংস্থা খুঁজছিলাম, যারা আমার সংস্থার দেখাশোনা করবে ঠিক আমার মতো করেই৷ এই ব্যবসাটি আমি অনেকে আবেগের সঙ্গে পরিচালনা করেছি, আমার কর্মীরাও সমান আবেগ ও উৎসাহ নিয়ে এত দিন কাজ করে এসেছে।’’

বিসলেরি সংস্থা বিক্রি করার পরে রমেশ পরিবেশরক্ষা এবং জনসেবামূলক কাজে যোগদান ও বিনিয়োগ করবেন। জল সংরক্ষণ, প্লাস্টিকের পুনর্ব্যবহার, দরিদ্রদের চিকিৎসার জন্য তিনি কাজ করার ইচ্ছাপ্রকাশ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TATA Bisleri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE