Advertisement
০৪ মে ২০২৪
Jammu and Kashmir

নির্বাচনের দ্বিতীয় দফার আগে আবারও জঙ্গি ডেরার হদিস জম্মু-কাশ্মীরের রিয়াসিতে! মিলল অস্ত্র, বিস্ফোরক

গোপন সূত্রে পুলিশ খবর পায়, রিয়াসি জেলার আরনাস মহকুমার ডালাস বার্নেলিতে বেশ কয়েক জন সন্দেহভাজনকে দেখা গিয়েছে। তার পরই শনিবার অভিযান চালায় পুলিশ এবং সেনার যৌথবাহিনী।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ০৯:৫৬
Share: Save:

দেশে প্রথম দফার ভোট মিটেছে ১৯ এপ্রিল। দ্বিতীয় দফার ভোট ২৬ এপ্রিল। ওই দিন জম্মু-কাশ্মীরেও ভোট রয়েছে। কিন্তু প্রথম দফার ভোট মিটতে এবং দ্বিতীয় দফার ভোটের আগে রিয়াসিতে আবারও এক জঙ্গি ডেরার হদিস পেল পুলিশ এবং সেনা। সেখানে অভিযান চালিয়ে উদ্ধার হল অস্ত্র এবং বিস্ফোরকও।

গোপন সূত্রে পুলিশ খবর পায়, রিয়াসি জেলার আরনাস মহকুমার ডালাস বার্নেলিতে বেশ কয়েক জন সন্দেহভাজনকে দেখা গিয়েছে। তার পরই শনিবার অভিযান চালায় পুলিশ এবং সেনার যৌথবাহিনী। রিয়াসির পুলিশ সুপার মোহিত শর্মা জানিয়েছেন, ওই এলাকা থেকে তাঁরা খবর পেয়েছিলেন কয়েক জন সন্দেহভাজনকে ঘোরাঘুরি করতে দেখা যাচ্ছে। তার পরই নিজেদের নেটওয়ার্ক কাজে লাগিয়ে নিশ্চিত হন ওখানে একদল জঙ্গি আশ্রয় নিয়েছে। তার পরই শনিবার অভিযান চালানো হয়।

পুলিশ সুপার আরও জানিয়েছেন, আরনাসের ডালাস বার্নেলি এলাকা পুরো ঘিরে ফেলা হয়েছিল। তার পর তল্লাশি অভিযান শুরু হয়। সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী, তল্লাশি চালানোর সময় জঙ্গি ডেরার হদিস মেলে। যদিও ওই ডেরা থেকে কোনও জঙ্গিকে গ্রেফতার করতে পারেনি যৌথবাহিনী। তবে ডেরা থেকে দু’টি ডিটোনেটর, ১২টি তাজা কার্তুজ, একটি অ্যাসল্ট রাইফেল, বিস্ফোরক, আইইডি ঠাসা একটি টেপ রেকর্ডার, একটি ক্যালকুলেটার, ব্যাটারি এবং তার উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া বিস্ফোরক এবং অস্ত্র দেখে পুলিশ মনে করছে, ভোটের সময় কোনও নাশকতার ছক কষা হয়েছিল।

ভোটের আগেও গত ১৩ এপ্রিল এই রিয়াসি জেলা থেকেই জঙ্গি ডেরার হদিস পেয়েছিল সেনা। মাহোরের লাঞ্চা এলাকায় ওই ডেরার হদিস মেলে। বিস্ফোরকভর্তি দু’টি টিফিনবাক্স, দু’টি পিস্তল এবং ৪০০ গ্রাম বিস্ফোরক উদ্ধার হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Terrorist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE