Advertisement
১৮ মে ২০২৪
IPL 2024

আইপিএলে ১০টি করে ম্যাচ খেলে ফেলেছে সব দল, প্লে-অফে ওঠার দৌড়ে এগিয়ে কারা?

প্রতিটি দলই ১০টি করে ম্যাচ খেলে ফেলেছে। মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস ১১টি করে ম্যাচ খেলেছে। প্রতিটি দল মোট ১৪টি করে ম্যাচ খেলবে। বাকি কয়েকটি ম্যাচের স্পষ্ট হয়ে যাবে প্লে-অফে কোন কোন দল উঠবে। এখন দেখার, এগিয়ে কারা।

IPL trophy

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ১২:১৭
Share: Save:

আইপিএল মানেই হাড্ডাহাড্ডি লড়াই। ১০ দলের লড়াই চলছে। প্রতিটি দলই ১০টি করে ম্যাচ খেলে ফেলেছে। মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস ১১টি করে ম্যাচ খেলেছে। প্রতিটি দল মোট ১৪টি করে ম্যাচ খেলবে। বাকি কয়েকটি ম্যাচে স্পষ্ট হয়ে যাবে প্লে-অফে কোন কোন দল উঠবে। এখন দেখার, এগিয়ে কারা।

এ বারের আইপিএলে লিগ তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছে রাজস্থান রয়্যালস। শনিবার মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে দ্বিতীয় স্থান ধরে রাখল কলকাতা নাইট রাইডার্স। দু’টি দলই ১০টি করে ম্যাচ খেলেছে। রাজস্থান জিতেছে আটটিতে। কলকাতা জিতেছে সাতটি। যে হেতু এই দুই দলের একে অপরের বিরুদ্ধে ম্যাচ রয়েছে, তাই শীর্ষে কোন দল থাকবে তার লড়াই এখনও চলবে।

তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকা দুই দলেরই পয়েন্ট সমান। দু’টি দলই ১০টি করে ম্যাচ খেলেছে। লখনউ সুপার জায়ান্টস এবং সানরাইজার্স হায়দরাবাদ ১২ পয়েন্ট করে পেয়েছে। ফলে এই চার দলের সব থেকে ভাল সুযোগ প্লে-অফে ওঠার। তবে নীচের দিকে থাকা দলগুলিও লড়াইয়ে রয়েছে। কারণে এখনও বেশ কয়েকটি ম্যাচ বাকি।

IPL Points Table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

চেন্নাই সুপার কিংস ১০ ম্যাচের মধ্যে পাঁচটিতে জিতেছে। ১০ পয়েন্ট পেয়েছে তারা। ষষ্ঠ স্থানে থাকা দিল্লি ক্যাপিটালসেরও পয়েন্ট ১০। তবে তারা ১১টি ম্যাচ খেলেছে। পঞ্চম এবং ষষ্ঠ স্থানে রয়েছে এই দুই দল। সপ্তম এবং অষ্টম স্থানে রয়েছে পঞ্জাব কিংস এবং গুজরাত টাইটান্স। দুই দলই ৮ পয়েন্ট করে পেয়েছে। ১০টি করে ম্যাচ খেলেছে দু’টি দলই। এই দলই প্রথম চারে ওঠার চেষ্টা করবে। তবে কঠিন লড়াই এই দুই দলের সামনে।

লিগ তালিকায় শেষ দু’টি দল মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ১১ ম্যাচের মধ্যে তিনটিতে জিতেছে মুম্বই। বেঙ্গালুরু ১০টি ম্যাচের মধ্যে তিনটি জিতেছে। এই দুই দলের পক্ষে প্লে-অফে ওঠার রাস্তা সব থেকে কঠিন। বাকি সব ম্যাচ জিতলেও প্লে-অফে ওঠা কঠিন এই দুই দলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 points table Mumbai Indians RCB CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE