Advertisement
১৭ মে ২০২৪
Fire At Bus

অন্ধ্রপ্রদেশে চলন্ত বাসে ভয়াবহ আগুন, চালকের তৎপরতায় প্রাণ বাঁচল যাত্রীদের

এক যাত্রীর কথায়, “কপালজোরে বেঁচে গিয়েছি। চালক যদি সময়মতো সতর্ক না করতেন, তা হলে আগুনে ঝলসে যেতাম। বড় বিপদ থেকে বাঁচলাম।”

fire at bus

আগুনে ভস্মীভূত হয়ে গিয়েছে বাস। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১৮:০৪
Share: Save:

সাতসকালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল একটি যাত্রিবোঝাই বাসে। ২৫ জন যাত্রী নিয়ে হায়দরাবাদ থেকে পুদুচেরি যাচ্ছিল একটি বেসরকারি বাস। বৃহস্পতিবার সকালে অন্ধ্রপ্রদেশের প্রকাশম জেলার বিত্রাগুন্টা গ্রামের কাছে যান্ত্রিক ত্রুটির কারণে বাসে আচমকাই আগুন ধরে যায়।

পুলিশ সূত্রে খবর, আগুন লাগার বিষয়টি প্রথমে লক্ষ করেন চালক। তিনিই যাত্রীদের সতর্ক করেন। তার পর বাসটিকে থামিয়ে দ্রুত যাত্রীদের নামার ব্যবস্থা করেন। যাত্রীরা নামতেই গোটা বাসে হু হু করে আগুন ছড়িয়ে পড়ে। যাত্রীরা বেঁচে গেলেও তাঁদের মালপত্র পুড়ে ছাই হয়ে যায়।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বাসটি ১৬ নম্বর হাইওয়ে ধরে ছুটছিল। পথচারীদের কয়েক জন বাস থেকে আগুন ফুলকি বেরোতে দেখে চালককে সতর্ক করার চেষ্টা করেন। কিছু একটা আঁচ করতে পেরেছিলেন চালকও। তৎক্ষণাৎ তিনি বাসটিকে থামিয়ে দিয়ে নীচে নামেন। চালক দেখতে পান, বাসে আগুন ধরেছে। তৎক্ষণাৎ তিনি চিৎকার করে যাত্রীদের সতর্ক করে দেন। আগুন লাগার খবর ছড়াতে যাত্রীদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাঁরা দ্রুত বাস থেকে নামেন। তার পরই গোটা বাসটি আগুনের গ্রাসে চলে যায়।

বাসে আগুন লাগার খবর পৌঁছয় দমকল এবং পুলিশের কাছে। দমকলের কয়েকটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এক যাত্রীর কথায়, “কপালজোরে বেঁচে গিয়েছি। চালক যদি সময়মতো সতর্ক না করতেন, তা হলে আগুনে ঝলসে যেতাম। বড় বিপদ থেকে বাঁচলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Bus Andhra Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE