Israel-Palestine Conflict

ক্ষুব্ধ রাষ্ট্রপুঞ্জ

রাষ্ট্রপুঞ্জের ওই আধিকারিক জানান, চলতি বছর মে মাসেও দক্ষিণ গাজ়ার রাফা থেকে সাধারণ নাগরিক ও ত্রাণকর্মীদের উৎখাত করা হয়। সেই সময়ে সকলে মধ্য গাজ়ার দের এল-বালা এলাকায় আশ্রয় নেন।

Advertisement
সংবাদ সংস্থা
গাজ়া শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ০৬:৩৩
রাষ্ট্রপুঞ্জ।

রাষ্ট্রপুঞ্জ। —ফাইল চিত্র।

মধ্য গাজ়া স্ট্রিপের দের এল-বালা থেকে সাধারণ মানুষ, রাষ্ট্রপুঞ্জের কর্মী ও স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদের উচ্ছেদ করল ইজ়রায়েল। এই ঘোষণার পরেই ইজ়রায়েলের প্রতি প্রবল ক্ষোভ জানিয়েছে রাষ্ট্রপুঞ্জ। ইজ়রায়েলের এই আচরণের ফলে গাজ়ায় ত্রাণ পাঠানোর ব্যাহত হচ্ছে বলে গত কাল নিউ ইয়র্কে রাষ্ট্রপুঞ্জের প্রধান কার্যালয়ের এক আধিকারিক জানিয়েছেন।

Advertisement

রাষ্ট্রপুঞ্জের ওই আধিকারিক জানান, চলতি বছর মে মাসেও দক্ষিণ গাজ়ার রাফা থেকে সাধারণ নাগরিক ও ত্রাণকর্মীদের উৎখাত করা হয়। সেই সময়ে সকলে মধ্য গাজ়ার দের এল-বালা এলাকায় আশ্রয় নেন। এ বার সেখান থেকেও তাঁদের উৎখাত করল ইজ়রায়েল। রাষ্ট্রপুঞ্জের ওই অফিসার বলেন, “আমরা গাজ়া ছাড়ছি না। সেখানে সাধারণ মানুষের প্রয়োজন আমাদের সহযোগিতার। পাশাপাশি আমরা রাষ্ট্রপুঞ্জের কর্মীদের নিরাপত্তার দিকটিও খতিয়ে দেখছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement