Donald Trump

‘মার্ক জ়াকারবার্গ একাধিক বার ফোন করেছেন, ক্ষমাও চেয়েছেন’, ছবি-বিতর্কে মুখ খুললেন ডোনাল্ড ট্রাম্প

জুলাই মাসে এক জনসভায় বক্তৃতার সময় ডোনাল্ড ট্রাম্পকে লক্ষ করে গুলি চালিয়েছিল আততায়ী। কান ছুঁয়ে চলে গিয়েছিল বুলেট। এর পরই মুষ্টিবদ্ধ হাত উঁচিয়ে দেখিয়েছিলেন ট্রাম্প। সে ছবি ক্যামেরাবন্দিও হয়েছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১৪:৫৬
Republican Presidential Candidate Donald Trump claims Mark Zuckerberg apologies to him

(বাঁ দিকে) মার্ক জ়াকারবার্গ ও ডোনাল্ড ট্রাম্প (ডান দিকে)। —ফাইল চিত্র।

রিপাবলিকান শিবিরের প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের কাছে নাকি ক্ষমা চেয়েছেন মেটা কর্তা মার্ক জ়াকারবার্গ। দাবি করেছেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্প। তাঁর দাবি, গত কয়েক সপ্তাহে জ়াকারবার্গ তাঁকে বেশ কয়েক বার ফোন করেছেন। প্রসঙ্গত, গত ১৩ জুলাই ট্রাম্পের কান ছুঁয়ে গুলি চলে গিয়েছিল। প্রাথমিক ধাক্কা কাটিয়ে সম্বিত ফিরতেই ট্রাম্প মুষ্টিবদ্ধ হাত উঁচিয়ে দেখিয়েছিলেন। সেই ছবি ক্যামেরাবন্দিও হয়েছিল। কিন্তু অভিযোগ, ওই ছবিটি ইনস্টাগ্রামে ‘সেন্সর’ করা হয়েছিল। প্রেসিডেন্ট পদপ্রার্থী ট্রাম্পের দাবি, সেটির জন্য জ়াকারবার্গ তাঁর কাছে ক্ষমা চেয়েছেন।

Advertisement

আগামী নভেম্বরে আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন রয়েছে। এক দিকে রয়েছেন রিপাবলিকান পদপ্রার্থী ট্রাম্প। তাঁর বিপরীতে লড়ছেন ডেমোক্র্যাটিক পদপ্রার্থী কমলা হ্যারিস। শনিবার আমেরিকার এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প জানিয়েছেন, মেটা কর্তা জ়াকারবার্গ এ বারের নির্বাচনে ডেমোক্র্যাটিকদের সমর্থন করছেন না।

ট্রাম্প বলেন, “জ়াকারবার্গ আমাকে একাধিক বার ফোন করেছেন। তিনি আমাকে বলেছেন, তিনি ডেমোক্র্যাটদের সমর্থন করবেন না। কারণ তিনি আমাকে সম্মান করেন। এমনকি, তিনি ক্ষমাও চেয়েছেন। তিনি আমাকে এটাও বলেছেন, তাঁরা একটি ভুল করে ফেলেছিলেন। সেই ভুল সংশোধন করা হচ্ছে।”

উল্লেখ্য, এর আগে জুলাই মাসে মেটা কর্তা জ়াকারবার্গ অবশ্য দাবি করেছিলেন, ট্রাম্প বা বাইডেন (তখনও বাইডেন সরে দাঁড়াননি হোয়াইট হাউসের দৌড় থেকে) কাউকেই তিনি সমর্থন করেন না। আমেরিকার আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে তিনি অংশগ্রহণ করতে চান না, সে কথাও জানিয়েছিলেন জ়াকারবার্গ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement