Murder

ডাকাতি করতে এসে নেপালি তরুণীকে খুন ভারতীয় বংশোদ্ভূতের, আমেরিকায় ঘর থেকে উদ্ধার গুলিবিদ্ধ দেহ

পুলিশ জানিয়েছে, অভিযুক্তের নাম ববি সিংহ শাহ। তাঁকে গ্রেফতার করা হয়েছে। মৃত ওই তরুণীর নাম মুনা পাণ্ডে। নেপাল থেকে আমেরিকায় পড়াশোনা করতে গিয়েছিলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১৭:১৯
(বাঁ দিকে) নিহত নেপালি পড়ুয়া মুনা পাণ্ডে। অভিযুক্ত ববি সিংহ (ডান দিকে) ।

(বাঁ দিকে) নিহত নেপালি পড়ুয়া মুনা পাণ্ডে। অভিযুক্ত ববি সিংহ (ডান দিকে) । ছবি: সংগৃহীত।

এক নেপালি তরুণীকে গুলি করে খুন করার অভিযোগ উঠল আমেরিকার হিউস্টনে। এক ভারতীয় বংশোদ্ভূতের বিরুদ্ধে ওই তরুণীকে খুন করার অভিযোগ উঠেছে। সোমবার ঘর থেকে তাঁর দেহ উদ্ধার করা হয় বলে শনিবার জানিয়েছে পুলিশ।

Advertisement

পুলিশ জানিয়েছে, অভিযুক্তের নাম ববি সিংহ শাহ। তাঁকে গ্রেফতার করা হয়েছে। মৃত ওই তরুণীর নাম মুনা পাণ্ডে। নেপাল থেকে আমেরিকায় পড়াশোনা করতে গিয়েছিলেন তিনি। একটি বাড়ি ভাড়া নিয়ে থাকছিলেন মুনা। সোমবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টা নাগাদ মুনার গুলিবিদ্ধ দেহ উদ্ধার করে পুলিশ। তরুণীর শরীরের একাধিক জায়গায় গুলির চিহ্ন ছিল।

তদন্তকারী এক আধিকারিক জানিয়েছেন, মুনারই এক প্রতিবেশী বিষয়টি প্রথম লক্ষ করেন। তিনিই পুলিশে খবর দেন। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার পর ববি সিংহকে গ্রেফতার করে পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, ডাকাতি করতে এসেছিলেন ববি। তার পরই মুনার গুলিবিদ্ধ দেহ উদ্ধার হয়। কেন মুনাকে খুন করলেন, ববিকে জেরা করে তা জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

হিউস্টনের নেপালি অ্যাসোসিয়েশন নিউ ইয়র্ক পোস্ট-কে জানিয়েছে, মুনা হিউস্টন কমিউনিটি কলেজে পড়াশোনা করতেন। ২০২১ সালে আমেরিকায় আসেন তিনি। গত শনিবার কন্যার সঙ্গে শেষ কথা হয়েছিল তাঁর, এমনই জানিয়েছেন মুনার মা। তার পর থেকে তাঁর সঙ্গে আর যোগাযোগ করতে পারেননি। তার পরই তিনি জানতে পারেন ঘর থেকে কন্যার গুলিবিদ্ধ দেহ উদ্ধার হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement