Bomb Threat in Flight

‘বিমানে বোমা আছে’, চিরকুট ঘিরে বোমাতঙ্ক! মুম্বই থেকে ফ্রাঙ্কফুর্টগামী উড়ান নামল তুরস্কে

ওই বিমানের পাইলট কোনও ঝুঁকিতে নিতে চাননি। তুরস্কের বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। সবুজ সঙ্কেত মিলতেই জরুরি অবতরণ করানো হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৫০
Frankfurt-bound Vistara flight from Mumbai diverted to Turkey due to security concerns

ভিস্তারা বিমানে বোমাতঙ্ক। —ফাইল ছবি।

আবারও মাঝ আকাশে বোমাতঙ্ক। মুম্বই থেকে জার্মানির ফ্রাঙ্কফুর্টগামী ভিস্তারা বিমানের মধ্যে পড়ে থাকা এক চিরকুটে বোমা থাকার কথা লেখা ছিল। সেই খবর ছড়িয়ে পড়তেই বিমানের যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। তড়িঘড়ি বিমানটিকে তুরস্কে নামানো হয়।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে খবর, শুক্রবার মুম্বই বিমানবন্দর থেকে ভিস্তারা এয়ারলাইন্সের ইউকে ২৭ বিমাটি ফ্রাঙ্কফুর্টের উদ্দেশে রওনা দেয়। মাঝ আকাশে এক বিমানকর্মী দেখতে পান, বিমানের মেঝেতে এক টুকরো কাগজ পড়ে রয়েছে। সেই কাগজ খুলে দেখেন তাতে লেখা, ‘বিমানে বোমা আছে’। দেখামাত্রই তিনি বিষয়টি পাইলটের নজরে আনেন।

পাইলট কোনও ঝুঁকিতে নিতে চাননি। তুরস্কের বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। সবুজ সঙ্কেত মিলতেই জরুরি অবতরণ করানো হয়। তার পর নিরাপদ স্থানে বিমানটিকে নিয়ে গিয়ে যাত্রীদের বিমান থেকে নামিয়ে আনেন বিমানবন্দর কর্তৃপক্ষ। শুরু হয় তল্লাশি অভিযান। যদিও শেষ পাওয়া খবর অনুযায়ী, ওই বিমানে সন্দেহজানক কিছু মেলেনি। ভিস্তারা এয়ারলাইন্স কর্তৃপক্ষ এই ঘটনার কথা স্বীকার করেছেন। তাঁরা জানান, ওই বিমানে ২৯৪ জন যাত্রী ছিলেন। সকলেই নিরাপদ রয়েছেন। ভারতীয় সময় সন্ধ্যা ৭টা ০৫ মিনিট নাগাদ তুরস্কে বিমানটিকে জরুরি অবতরণ করানো হয়।

উল্লেখ্য, গত কয়েক মাস ধরে দেশ জুড়ে বিভিন্ন শহরের বিভিন্ন জায়গায় এমন বোমা মেরে উড়িয়ে দেওয়ার ইমেল পাঠানো হচ্ছে। বেশির ভাগ ক্ষেত্রেই প্রেরকদের নিশানায় থাকছে বিমানবন্দর, হাসপাতাল এবং স্কুল। তবে প্রায় সব ক্ষেত্রেই শেষ পর্যন্ত কিছুই মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement