Uttar Pradesh Accident

ওভারটেক করতে গিয়ে বিপত্তি, হাথরসে মিনি ট্রাকে ধাক্কা বাসের! মৃত অন্তত ১৫, আহত আরও

হাসপাতালে আহতদের অবস্থা দেখতে যান জেলাশাসক। পুলিশ সুপার নিপুণ আগরওয়াল জানান, বাসটি ওই মিনি ট্রাককে ওভারটেক করার চেষ্টা করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। তার ফলেই দুর্ঘটনা ঘটেছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:১২
Several dead after bus crashes into mini-truck in Hathras

প্রতিনিধিত্বমূলক ছবি।

আবার শিরোনামে উত্তরপ্রদেশের হাথরস। শুক্রবার যাত্রীবোঝাই বাস এবং মিনি ট্রাকের সংঘর্ষে প্রাণ হারালেন অন্তত ১৫ জন। আহত আরও অনেকে। তাঁদের মধ্য কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।

Advertisement

ঘটনাটি ঘটেছে হাথরসের ৯৩ নম্বর জাতীয় সড়কে। হাথরস থেকে আগরার দিকে যাত্রী নিয়ে যাচ্ছিল বাসটি। ওই পথেই যাচ্ছিল একটি মিনি ট্রাক। সংঘর্ষের ফলে উল্টে যায় ট্রাক, বাস— দুটোই। ঘটনা নজরে আসতেই ছুটে আসেন স্থানীয়েরা। তাঁরাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগান। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং উদ্ধারকারী দল। বাসের জানলা ভেঙে যাত্রীদের বাইরে বার করে আনে তারা। আহতদের দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করানো হয়।

হাসপাতালে আহতদের দেখতে যান জেলাশাসক। পুলিশ সুপার নিপুণ আগরওয়াল জানান, বাসটি ওই মিনি ট্রাককে ওভারটেক করার চেষ্টা করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। তার ফলেই দুর্ঘটনা ঘটেছে। আগরা-আলিগড় হাইওয়েতে। আহতদের চিকিৎসা চলছে। চার জনের অবস্থা খুবই আশঙ্কাজনক। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই দুর্ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন। ত্রাণও উদ্ধারের কাজ ত্বরান্বিত করার নির্দেশও দিয়েছেন তিনি।

উল্লেখ্য, ২০২০ সালের ১৪ সেপ্টেম্বর উচ্চবর্ণের চার জনের লালসার শিকার হতে হয়েছিল ১৯ বছরের দলিত তরুণীকে। উচ্চবর্ণের চার ব্যক্তি দলিত তরুণীটিকে গণধর্ষণের পর একটি মাঠে ফেলে পালায়। হাথরসের সেই ঘটনা শোরগোল ফেলে দিয়েছিল। চলতি বছরেই এই হাথরসেই স্বঘোষিত ধর্মগুরু ভোলে বাবার সৎসঙ্গে পদপিষ্ট হওয়ার ঘটনায় ১২১ জনের মৃত্যু হয়েছিল। সেই হাথরসেই এ বার পথ দুর্ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement