Imran Khan

ধৃত ইমরানকে পুলিশের হাতে তুলে দিল পাক রেঞ্জার্স, অশান্তি এড়াতে ১৪৪ ধারা ইসলামাবাদে

ঘটনাচক্রে, গত সপ্তাহেই ইমরান প্রকাশ্যে অভিযোগ করেছিলেন পাক সেনার মেজর জেনারেল ফয়জল নাসের গত বছর লাহোরে তাঁর উপর প্রাণঘাতী হামলার ঘটনার মূল ষড়যন্ত্রী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইসলামাবাদ শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৮:৩৪
Former Pakistan PM Imran Khan\\\\\\\\\\\\\\\'s arrest sparks nationwide protest, 144 imposed in Islamabad

ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের তরফে ‘ক্যাপ্টেনের’ গ্রেফতারির প্রতিবাদে দেশ জুড়ে বিক্ষোভের ডাক দেওয়া হয়েছে। গ্রাফিক: সনৎ সিংহ।

ইসলামাবাদ হাই কোর্ট চত্বর থেকে গ্রেফতারির পরের প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে পুলিশের হাতে তুলে দিয়েছে আধা সামরিক বাহিনী পাক রেঞ্জার্স। মঙ্গলবার বিকেলে প্রশাসনের তরফে এ কথা জানানো হয়েছে। পাশাপাশি, অশান্তি এড়াতে ইসলামাবাদ জুড়ে জারি করা হয়েছে ১৪৪ ধারা। পুলিশ জানিয়েছে, ৫ জন বা তার বেশি মানুষের জমায়েত হলেই কড়া ব্যবস্থা নেওয়া হবে।

ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের তরফে ‘ক্যাপ্টেনের’ গ্রেফতারির প্রতিবাদে দেশ জুড়ে বিক্ষোভের ডাক দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে আর্থিক সমস্যায় জেরবার পাকিস্তানে নতুন করে অশান্তি ছড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনাচক্রে, গত সপ্তাহেই ইমরান প্রকাশ্যে অভিযোগ করেছিলেন পাক সেনার মেজর জেনারেল ফয়জল নাসের গত বছর লাহোরে তাঁর উপর হামলার ঘটনার মূল ষড়যন্ত্রী। তার পরেই ওই গ্রেফতারি। ওই হামলায় গুলিবিদ্ধ হয়েছিলেন ইমরান।

Advertisement

অন্য দিকে পাক পুলিশের দাবি, জমি কেলেঙ্কারি সংক্রান্ত একটি মামলার কারণেই পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরানকে মঙ্গলবার গ্রেফতার করা হয়েছে। আল কাদির ট্রাস্টের জমি হস্তগত করার অভিযোগ সম্প্রতি ইমরানের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। সেই মামলার জামিন নিতেই মঙ্গলবার সকালে ইসলামাবাদ হাই কোর্টে গিয়েছিলেন তিনি। আদালত চত্বরে ঢোকার আগেই তাঁকে গ্রেফতার করে রেঞ্জার্স বাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement