Saudi Flight Caught Fire

২৯৭ যাত্রী নিয়ে অবতরণের সময় আগুন ধরে গেল সৌদি এয়ারলাইন্সের বিমানে, তার পর?

বিমানবন্দর সূত্রে খবর, সৌদি এয়ারলাইন্সের এসভি৭৯২ বিমানটি সৌদি আরবের রিয়াধ থেকে পেশোয়ার এসেছিল। বিমানে ২৯৭ জন যাত্রী ছিলেন। বিমানটি রানওয়ে ছোঁয়ার আগেই আগুন ধরে যায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১৭:৫৬
বিমান থেকে যাত্রীদের নামানো হচ্ছে। ছবি: এক্স।

বিমান থেকে যাত্রীদের নামানো হচ্ছে। ছবি: এক্স।

যাত্রী নিয়ে অবতরণের সময় আগুন ধরে গেল সৌদি এয়ারলাইন্সের বিমানে। বৃহস্পতিবার ঘটনাটি ঘটে পাকিস্তানের পেশোয়ার বিমানবন্দরে। পাকিস্তান অবজ়ার্ভার-এর প্রতিবেদন অনুযায়ী, ল্যান্ডিং গিয়ারে সমস্যার কারণেই আগুন ধরে যায় বিমানটিতে। যদিও তড়িঘড়ি সেই আগুন নিভিয়ে যাত্রীদের উদ্ধার করা হয়।

Advertisement

বিমানবন্দর সূত্রে খবর, সৌদি এয়ারলাইন্সের এসভি৭৯২ বিমানটি সৌদি আরবের রিয়াধ থেকে পেশোয়ার এসেছিল। বিমানে ২৯৭ জন যাত্রী ছিলেন। বিমানটি পেশোয়ার বিমানবন্দরের রানওয়ে ছোঁয়ার আগেই আগুন ধরে যায়। বিষয়টি খেয়াল করে এয়ার ট্র্যাফিক কন্ট্রোল (এটিসি)। সঙ্গে সঙ্গে তারা পাইলটকে সতর্ক করে। খবর দেওয়া হয় দমকল এবং উদ্ধারকারী দলকেও। পাইলট বিমানটিকে নিরাপদে অবতরণ করান। তার পর আপৎকালীন দরজা দিয়ে যাত্রীদের দ্রুত উদ্ধারের ব্যবস্থা করা হয়। এই ঘটনায় কেউ হতাহত হননি বলে বিমানবন্দর সূত্রে খবর।

এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। বিমান থেকে নামার জন্য হুড়োহুড়ি পড়ে গিয়েছিল। ঘটনার পর সৌদি এয়ারলাইন্সের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, অবতরণের সময় চাকাতে কোনও সমস্যা হয়েছিল। ফলে ধোঁয়া বেরোতে দেখা যায়। বিমানটিকে আপৎকালীন ভিত্তিতে অবতরণ করিয়ে যাত্রীদের নিরাপদে নামানো হয়। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।)

আরও পড়ুন
Advertisement