China Lingerie Business

চিনে অন্তর্বাস পরে মেয়েদের মডেলিংয়ে ‘না’, অগত্যা ‘ব্রা’ পরে প্রকাশ্যে পুরুষেরাই

বিভিন্ন অনুষ্ঠানের সরাসরি সম্প্রচারে চিনের পুরুষ মডেলরা ব্রা পরে প্রকাশ্যে এসেছেন। সরকারি নির্দেশিকার পর অন্তর্বাস তৈরির সংস্থাগুলিও এই কাজে পুরুষদের নিয়োগ করা শুরু করেছে।

Advertisement
সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১৯:৫৬
Chinese men shows up in Bras after China bans women models from doing so.

চিনে মহিলাদের অন্তর্বাস পরে প্রকাশ্যে পুরুষেরা। ছবি: সংগৃহীত।

মহিলা মডেলদের অন্তর্বাস পরে ক্যামেরার সামনে আসায় নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। অগত্যা দেশের অন্তর্বাস ব্যবসার হাল ধরতে এগিয়ে এলেন পুরুষেরাই। মহিলাদের অন্তর্বাস বা ‘ব্রা’ পরে তাঁদের প্রকাশ্যে আসতে দেখা গিয়েছে।

বিভিন্ন অনুষ্ঠানের সরাসরি সম্প্রচারে চিনের পুরুষ মডেলরা ব্রা পরে প্রকাশ্যে এসেছেন। মহিলা মডেলদের প্রতি সরকারি নির্দেশিকার পর অন্তর্বাস তৈরির সংস্থাগুলিও এই কাজে পুরুষদের নিয়োগ করা শুরু করেছে।

Advertisement

পুশ-আপ ব্রা থেকে শুরু করে স্পোর্টস ব্রা, বিভিন্ন ধরনের রাতপোশাক, চিনের সংবাদমাধ্যম এবং সমাজমাধ্যমে ভিন্ন সাজে পুরুষদের ছবি ছড়িয়ে পড়েছে। অন্তর্বাস ব্যবসার সঙ্গে যুক্ত এক ব্যক্তি জানিয়েছেন, পুরুষ মডেলদের এ ভাবে সাজানো ছাড়া আমাদের সামনে আর কোনও উপায় নেই। কারণ আমাদের এখানে যে মহিলা কর্মীরা রয়েছেন, তাঁদের অন্তর্বাস পরে ক্যামেরার সামনে আসতে বলতে পারব না। ‌অন্তর্বাসগুলি মহিলাদের জন্যই তৈরি। কিন্তু পুরুষ মডেলরাই তা পরে প্রচার করতে বাধ্য হচ্ছেন।

চিনের সমাজমাধ্যমে ব্রা পরা পুরুষ মডেলদের ছবি এবং ভিডিয়ো দেখে নানা জনে নানা মন্তব্য করছেন। কেউ মজেছেন ঠাট্টা-তামাশায়, কেউ আবার সরকারের সমালোচনায় শামিল হয়েছেন। সমাজমাধ্যমে কেউ মজা করে বলছেন, মহিলাদের চেয়ে পুরুষদেরই এই অন্তর্বাসে ভাল মানিয়েছে। কেউ কেউ আবার জানিয়েছেন, সরকারের এই সিদ্ধান্তে চিনা মহিলাদের কাজের সুযোগ হ্রাস পেয়েছে। এক শ্রেণির মহিলারা চাকরি থেকে বঞ্চিত হচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement